রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা অর্জন নিয়ে সংশয়

প্রকাশিত: ১০:৪০, ২০ মে ২০২০

আপডেট: ১২:৩৮, ২০ মে ২০২০

ইউসুফ রানা: রাজস্ব আহরণ ঠিক রাখতে করোনা মহামারির মধ্যেও কাজ করছেন রাজস্ব বোর্ডের কর্মকর্তাÑকর্মচারীরা। নানা শ্রেণী পেশার মানুষের সাথে কাজ করতে হয় বলে সংক্রমণের ঝুঁকিও তাদের বেশি। তবে, স্বাস্থ্যবিধি মেনে তারা কাজ করছেন। বিসিএস কাস্টমস এন্ড ভ্যাট এসোসিয়েশনরে পক্ষ থেকেও সহযোগিতা দেয়া হচ্ছে বলে জানান কর্মকর্তারা।

সাধারণ ছুটি চললেও দেশের অর্থনীতির চাকা সচল রাখতে এবং পণ্যের সরবরাহ নিশ্চিত করতে ঝুঁকি নিয়ে কাজ করছেন রাজস্ব বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা।

রাজস্ব সংগ্রহ এবং বন্দরে পণ্য খালাসের সময় অনেক ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন হয়ে পড়ে। ফলে এই খাতে কর্মরতরা করোনা সংক্রমণের ঝুঁকিতে আছেন বলে জানান রাজস্ব বোর্ডের কর্মকর্তরা।

সম্প্রতি এই খাতের কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। হাসপাতলগুলোতে তাদের চিকিৎসার বিশেষ সুবিধা দেয়ার চেস্টা চলছে। যারা আক্রান্ত হয়ে বাসায় আছেন, তাদের টেলি মেডিসিনের মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে।

এই অবস্থায় চলতি অর্থবছর রাজস্ব আদায়ের লক্ষমাত্রা পূরণ সম্ভব হবে না বলেও আশংকা প্রকাশ করেন তারা। তবে, লক্ষমাত্রা পূরণে সর্বোচ্চ চেস্টা করছেন বলেও জানান কর্মকর্তারা।

ঝুঁকি নিয়ে কাজ করার পাশাপাশি অসহায়দের পাশেও দাঁড়াচ্ছে রাজস্ববোর্ডের কর্মকর্তারা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক দিনের বেতন জমা দিয়েছেন তারা।

 

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়ায় হরিজন সম্প্রদায়ের জমি দখল! 

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় হরিজন...

বিস্তারিত
বিশ্বনেতৃত্বে আমেরিকার আসন নড়বড়ে!

ফারহীন ইসলাম টুম্পাঃ করোনাভাইরাস...

বিস্তারিত
সুরের ভুবনের একটি নক্ষত্রের বিদায়

বিউটি সমাদ্দার: এন্ড্রু কিশোরের...

বিস্তারিত
লাফিয়ে বাড়ছে কাঁচামরিচের দাম

সুমন তানভীর: রাজধানীর বাজারে লাফিয়ে...

বিস্তারিত
দুর্দিনে পত্রিকার হকাররা, ফিরছেন গ্রামে

পার্থ রহমান: করোনার দুর্যোগকালে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *