ঘর থেকে বের হলে পথেই থাকতে হবে: কাদের

প্রকাশিত: ০৫:৪৩, ২০ মে ২০২০

আপডেট: ০৯:৫১, ২০ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ প্রতিরোধে আসন্ন ঈদে সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। নইলে পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ার আশঙ্কা রয়েছে।

আজ (বুধবার) সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব বলেন ওবায়দুল কাদের।এ সময় সরকারের অবস্থান উল্লেখ করে সেতুমন্ত্রী আরও বলেন, ঘর থেকে বের হয়ে পথে আটকা পড়ার সম্ভাবনা রয়েছে। তাই ভোগান্তি এড়াতে ঢাকা না ছাড়ার পরামর্শ দেন তিনি।

ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষদের উদ্দেশে তিনি বলেন, ‘বার বার অনুরোধ করা সত্তে¡ যারা দলে দলে গ্রামমুখী হচ্ছেন, নানা কৌশলে স্থানান্তরের চেষ্টা করছেন, তাদের উদ্দেশে বলতে চাই, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। আবারও অনুরোধ করছি, নিজ নিজ অবস্থানে থাকুন, ঘর থেকে বের হয়ে পথে আটকে পড়ার ঝুঁকি নেবেন না। তখন এদিক-ওদিক দুদিকই হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন। সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে।’

শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধে শিল্প মালিকদের প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘আমি গার্মেন্টসহ অন্যান্য কারখানা মালিকদের অনুরোধ করছি যারা এখনও বেতন-ভাতা পরিশোধ করেননি, অবিলম্বে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন।’

চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ জাতিকে বিএনপি কিছু দিতে পারেনি বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এই বিভাগের আরো খবর

লকডাউন শিথিলে করোনা সংক্রমণ বাড়ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: পুরোপুরি লকডাউনের...

বিস্তারিত
আরও কঠিন সময় আসছে: কাদের

নিজস্ব সংবাদদাতা: করোনা মহামারী এবং...

বিস্তারিত
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে...

বিস্তারিত
ঈদে ঘরমুখো যাত্রীদের সতর্ক করলেন কাদের

নিজস্ব প্রতিবেদক: ঈদ উপলক্ষ্যে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *