আম্ফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের

প্রকাশিত: ১০:৫২, ২১ মে ২০২০

আপডেট: ১০:৫২, ২১ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীসহ দেশের স্বচ্ছল ব্যক্তিদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (বৃহস্পতিবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের মহামারিতে দুর্বিষহ জনজীবনের পর এই প্রবল ঘূর্ণিঝড়ের আঘাত এক ভয়াবহ বিপর্যয়। অতীত ঐতিহ্যের মতো এবারো উপকূলবর্তী অঞ্চলের সাহসী মানুষেরা এ শোক ও ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠবে বলে বিবৃতিতে আশা প্রকাশ করেন মির্জা ফখরুল। এসময় আহতদের সুস্থ্যতা কামনা করে তাদের সুচিকিৎসা নিশ্চিত ও ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মাণে ব্যবস্থা গ্রহনে সহযোগীতার আহ্বানও জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “উপকুলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘুর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙ্গে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়ী ঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে। এছাড়াও কলা ক্ষেত, পানের বরোজ এবং আমসহ ফসলী ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন। হাজার হাজার মানুষ ঘরবাড়ী হারিয়ে গৃহহীন হয়ে পড়েছে। আম্ফান এর ন্যায় প্রাকৃতিক দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি আমি সহমর্মিতা জ্ঞাপন করছি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বের করোনা ভাইরাসের মহামারিতে দুর্বিষহ তিনি বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীদের আহবান জানান, তারা যেন সকল সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরকেও পাশে দাঁড়ানোর আহবান জানান। এছাড়া ঘুর্ণিঝড়ে আহতদের আশু সুস্থতা কামনা করেন এবং তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষদের বাড়িঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে সহযোগিতা প্রদানের জন্য আহবানও জানান বিএনপি মহাসচিব।
 

এই বিভাগের আরো খবর

লকডাউন শিথিলে করোনা সংক্রমণ বাড়ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: পুরোপুরি লকডাউনের...

বিস্তারিত
আরও কঠিন সময় আসছে: কাদের

নিজস্ব সংবাদদাতা: করোনা মহামারী এবং...

বিস্তারিত
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে...

বিস্তারিত
ঈদে ঘরমুখো যাত্রীদের সতর্ক করলেন কাদের

নিজস্ব প্রতিবেদক: ঈদ উপলক্ষ্যে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *