ঈদে ভিন্ন আয়োজনে 'ইত্যাদি’

প্রকাশিত: ০৩:৩২, ২২ মে ২০২০

আপডেট: ০৪:১৭, ২২ মে ২০২০

বিনোদন ডেস্ক : বাংলাদেশ টেলিভিশনের বহুল দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। প্রতি তিন মাস পর এটির নতুন পর্ব বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়। এছাড়া ঈদ উৎসবে থাকে অনুষ্ঠানটির বিশেষ পর্ব। এর আরেকটি বিশেষ দিক হলো, দেশের নানা প্রান্তের ঐতিহাসিক স্থানগুলোতে ‘ইত্যাদি’র সেট নির্মাণ করা হয়। তুলে ধরা হয় সেসব স্থানের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, শিক্ষা, সংস্কৃতিসহ নানা দিক।

ইত্যাদির মঞ্চের সামনে হাজার হাজার দর্শক উপস্থিত হয়ে থাকেন। উপস্থিত দর্শকদের ঈদ মোবারক ও সাদর সম্ভাষণ জানান হানিফ সংকেত। কিন্তু করোনার তাণ্ডবে এবার পাল্টে গেছে ইত্যাদির এই চিত্রপট। নতুন পর্ব নির্মাণের পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে চিরাচরিত নিয়মে এবার বিশেষ স্থানে গিয়ে ধারণ করা হয়নি।

জানা গেছে, বিগত কয়েক বছরের ঈদে প্রচারিত ‘ইত্যাদি’র পুরোনো কয়েকটি পর্ব থেকে নতুন একটি সংকলন তৈরি করেছেন হানিফ সংকেত। যা অন্য যেকোনো নতুন পর্বের চেয়েও জমজমাট মনে হবে। পর্বটির শুরুতে ও শেষে রয়েছে একটি বিশেষ চমক। নতুন এই সংকলনটিই দেখানো হবে এবারের ঈদে। যেটি ঈদের পর দিন রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

এ প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, করোনা ভাইরাসের কারণে সবকিছুর মতো থমকে গেছে ইত্যাদিও। তাই, পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, স্বাস্থ্যবিধি মেনে এবার চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ইত্যাদি ধারণ করা হয়নি। তবে ঈদের পরদিন ঈদের ইত্যাদিতে যে ঐতিহ্যবাহী দৃশ্যের জন্য দর্শকরা অপেক্ষা করেন তা থেকে দর্শকরা নিরাশ হবেন না। ইতিপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ইত্যাদি থেকে বিভিন্ন পর্ব সংকলন করে সম্পাদনার টেবিলে সাজানো হয়েছে এবারের ইত্যাদি। সংকলিত ইত্যাদি হলেও এবারের ইত্যাদির শুরুতে এবং শেষে রয়েছে একটি বিশেষ চমক।
 

এই বিভাগের আরো খবর

স্টিলার ব্যান্ডের গায়ক লিটনের মৃত্যু

বিনোদন ডেস্ক: নব্বই দশকের জনপ্রিয়...

বিস্তারিত
৩ কোটি টাকা অনুদান পাচ্ছে চলচ্চিত্র কর্মীরা 

বিনোদন ডেস্ক: মহামারি করোনাভাইরাসে...

বিস্তারিত
অমিতাভ-জয়ার ৪৭তম বিয়ে বার্ষিকী আজ

বিনোদন ডেস্ক : বলিউডডের আদর্শ...

বিস্তারিত
শুরু হচ্ছে অ্যাভাটার ২ সিনেমার শুটিং

বিনোদন ডেস্ক: বিশ্বের সবচেয়ে সাড়া...

বিস্তারিত
রঙিন হচ্ছে সত্যজিতের ‘পথের পাঁচালী’

বিনোদন ডেস্ক: ১৯৫৫ সালে নির্মিত হয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *