করোনার মধ্যেও আসছে নতুন পণ্যের অর্ডার

প্রকাশিত: ০৫:৩৮, ২৩ মে ২০২০

আপডেট: ০৫:৩৮, ২৩ মে ২০২০

নারায়ণগঞ্জ সংবাদদাতা: করোনা পরিস্থিতির মধ্যেও নতুন করে পণ্যের অর্ডার আসছে বলে জানিয়েছেন নিট গার্মেন্টস ব্যবসায়ীদের সংগঠন বিকেএমইএরসভাপতি সেলিম ওসমান। আজ (শনিবার) সকালে নারায়ণগঞ্জের বিকেএমইএ’র প্রধান কার্যালয়ে সাংবাদিক পুলিশ প্রশাসনের সাথে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

বিকেএমইএ’র সভাপতি বলেন, আমরা আশার বাণী শুনতে পারছি ইতালি লকডাউন তুলে নিচ্ছে, সকল ব্যবসা চালু করছে। জার্মানি থেকে তৈরী পোশাকের নতুন অর্ডার এসেছে। ক্রেতারাও পণ্যের জন্য কারখানা মালিকদের চাপ দিচ্ছে। অবস্থায় আমাদের অনেক গার্মেন্টের হাতে কাজ আছে, আবার অনেকের হাতে কাজ বা অর্ডার নেই।রফতানি সচল রাখতে এবার ঈদের পরের দিনই অনেক গার্মেন্ট খুলে যাবে বলেও জানান এই ব্যবসায়ী নেতা।

সেলিম ওসমান আরো বলেন, বাংলাদেশের বাইরে অনেক দেশে শ্রমিকদের ৫০ শতাংশ বেতন দিয়েছে। কিন্তু আমরা ৬৫ শতাংশ বেতন দিয়েছি অনেকে বোনাসও দিয়েছে। সরকার আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। আমাদের উপর আল্লাহ রহমত করছে।

আম্পান ঝড় থেকে সুন্দরবন আমাদের রক্ষা করেছেন। দুর্যোগ আসবেই কিন্তু আমাদের সাবধান থাকতে হবে। আর আমাদের সাবধান করার দায়িত্ব সাংবাদিকদের। এখন আমরা একসাথে বসে কথা বলার সুযোগ নাই। আপনারাই পারেন সেগুলো মানুষের কাছে তুলে ধরতে।

করোনার এই দুর্যোগকালে সামনের সারির কর্মীদের কথা তুলে ধরে সেলিম ওসমান বলেন, ‘কাজ করতে গিয়ে সব থেকে বেশি আক্রান্ত হয়েছেন চিকিৎসক, সাংবাদিক পুলিশ। যদি চিকিৎসকদের সাপোর্ট পর্যাপ্ত না পাওয়া যায়, তবে আমাদের করণীয় কী হতে পারে-- এগুলো আপনাদের মাধ্যমে সুচিন্তিত মতামতের প্রয়োজন।

পরে তিনি নারায়ণগঞ্জে কর্মরত সাংবাদিকদের শুভেচ্ছা উপহার দেন। এ সময় নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএর সহ-সভাপতি (অর্থ) রাশেদ সারোয়ার সোহেলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

গত অর্থবছরের তুলনায় বেড়েছে রাজস্ব আদায়

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্যমাত্রা পূরণ...

বিস্তারিত
দেশে এখন ৩ লাখ ৩৫ হাজার ঋণখেলাপি

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে (অক্টোবর...

বিস্তারিত
২৩ জানুয়ারি থেকে সারাদেশে জনশুমারি শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৩ জানুয়ারি...

বিস্তারিত
২৭শ’ কোটি টাকার নতুন প্রণোদনা প্যাকেজ

নিজস্ব প্রতিবেদক: করোনা অতিমারির...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *