ফেরিঘাট ও মহাসড়কে বেড়েছে ঢাকামুখী যাত্রীদের ভিড়

প্রকাশিত: ০৪:১৬, ৩০ মে ২০২০

আপডেট: ০৪:১৬, ৩০ মে ২০২০

ইউসুফ রানা: ফেরিঘাট মহাসড়কগুলোতে ঢাকামুখী যাত্রীদের চাপ আরো বেড়েছে। বাস চলাচল বন্ধ থাকলেও সিএনজি, অটোরিক্সা, মোটরসাইকেলসহ বিভিন্ন পরিবহনে ঝুঁকি নিয়ে আসছেন যাত্রীরা। ফলে এই সুযোগে বেশি ভাড়া নিয়ে যাত্রী পরিবহন করছেন মাইক্রোবাস প্রাইভেটকার চালকরা।  স্বাস্থ্য বিধি মানছেন না বেশিরভাগ মানুষ।

করোনা ঝুঁকির মধ্যে গাদগাদি করে ঢাকায় ফিরছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। শিমুলিয়া-কাঁঠালবাড়ি পাটুরিয়া দৌলতদিয়া ফেরিঘাটে সকাল থেকেই বেড়েছে ঢাকাগামি মানুষের চাপ।

এছাড়া ঢাকামুখী মানুষের ভীড় দেখা গেছে মহাসড়কগুলোতেও। মাইক্রোবাস, ব্যক্তিগত গাড়ির পাশাপাশি অনেকে বেছে নিয়েছেন মহাসড়কের চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ ছোট যানবাহন।

জীবিকার তাগিদে ঝুঁকি নিয়েই যাত্রী পরিবহন করছেন বলে জানান চালকরা। তবে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে অনিহা রয়েছে তাদের। অনেকের মুখে নেই  মাস্ক। মানছেন না সামাজিক দূরত্ব।

রাজধানীর প্রবেশ পথগুলোতেও যাত্রীদের ভিড় বাড়ছে। গণপরিবহন না থাকলেও প্রাইভেটকার, সিএনজি, অটোরিক্সা, এমনকি পায়ে হেঁটেও ঢাকায় আসছে মানুষ। অনেকে জরুরি প্রয়োজনে বের হয়েছেন। তবে তুলনামুলক ফাঁকা রাস্তায় অনেকে পরিবার নিয়ে আবার ঘুরতেও বের হয়েছেন।

সব মিলিয়ে রাজধানীতেও বাড়ছে যানবাহন এবং মানুষের সংখ্যা।

এই বিভাগের আরো খবর

কুমিল্লায় সাড়ে ১৯ হাজার পিস ইয়াবা উদ্ধার

কুমিল্লা সংবাদদাতা: র‌্যাব ১১ এর...

বিস্তারিত
মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুর...

বিস্তারিত
গাজীপুরে জাল টাকাসহ ইয়াবা উদ্ধার  

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরে এক বাড়ির...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *