বহিরাগতদের প্রবেশ বন্ধ মৌলভীবাজারের চা বাগানে

প্রকাশিত: ০৯:৫০, ০১ জুন ২০২০

আপডেট: ১২:১৭, ০১ জুন ২০২০

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারের চা বাগানগুলোতে নেয়া হয়েছে বিশেষ স্বাস্থ্য নিরাপত্তা ব্যবস্থা। সামাজিক দুরত্বের বিধান মেনেই কাজ করছেন চা শ্রমিকরা। করোনা সংক্রমণ রেধে চা বন্ধ করে দেয়া হয়েছে বহিরাগতদের প্রবেশ। সংশ্লিষ্টরা বলছেন, চা গাছ থেকে কচি পাতা তুলতে হয় বিধায় শ্রমিকদের ছুটি দেয়া যাচ্ছে না।

দেশের ১৬৭টি চা বাগানের মধ্যে মৌলভীবাজারেই রয়েছে ২৩টি। করোনা ভাইরাস পরিস্থিতিতে সাধারণ ছুটি ঘোষণা করা হলেও থেমে নেই এসব চা বাগানের কার্যক্রম। বাইরের গেট বন্ধ থাকলেও স্বাস্থ্যবিধি মেনে পাতা তোলায় ব্যস্ত শ্রমিকরা।

প্রত্যেক শ্রমিকের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার পাশাপাশি প্রতিটি সেকশনেই খাবার গ্রহণের আগে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

বাগান কর্তৃপক্ষ বলছে, কচি অবস্থায় পাতা না উঠালে গাছের ক্ষতি হয়। তাই বাধ্য হয়েই শ্রমিকদের দিয়ে পাতা সংগ্রহ করা হচ্ছে।

চা বাগানগুলোতে সামাজিক দুরত্ব নিশ্চিত করার পাশাপাশি বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দেয়ায় শ্রমিকরা সংক্রমিত হওয়ার সুযোগ নেই বলে জানালেন জেলা প্রশাসক।

গত বছর দেশে চা উৎপাদন হয় সাড়ে ১৬ কোটি কেজি। আবহাওয়া অনুকূলে থাকলে এবারও রের্কড পরিমান চা উৎপাদন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

 

এই বিভাগের আরো খবর

লাজফার্মায় অনুমোদনহীন ওষুধ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কাকরাইলে...

বিস্তারিত
গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৯, শনাক্ত ৩০৯৯

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
বাড়ছে না ঈদুল আজহার ছুটি

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আযহায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *