গণপরিবহন চলাচল শুরু, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

প্রকাশিত: ১০:৫০, ০১ জুন ২০২০

আপডেট: ০৪:৪৪, ০১ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক: টানা ৬৭ দিন বন্ধ থাকার পর, সড়কে ফিরেছে গণপরিবহন। সকাল থেকে রাজধানীসহ সারাদেশে দূরপাল্লার বাস ও মিনিবাস চলাচল শুরু হয়েছে। এক সিট খালি রেখে বাসের ভেতর স্বাস্থ্যবিধি মেনে ওঠানো হচ্ছে যাত্রী। তবে ভাড়া গুণতে হচ্ছে দ্বিগুন।

এসব নিয়ন্ত্রণে প্রতিটি টার্মিনালে নজরদারি করছে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। দীর্ঘ দু’মাসেরও বেশি সময় পর রাজধানীর রাস্তাঘাট সরব গণপরিবহনের এমন হাকডাকে। সোমবার সকাল থেকে নগরীর বিভিন্ন সড়কে দেখা যায়, যাত্রী নিয়ে চলছে বাস। 

তবে এতোদিন পর রাস্তায় নেমে যাত্রীর চাপ অনেকটা কম গণপরিবহনে। স্বাস্থ্যবিধি মেনে এক সিট ফাঁকা রেখেই চলছে বেশিরভাগ যানবাহন। তারপরও করোনা আতঙ্কের কারণে বাসে যাত্রী কমেছে বলে জানালেন শ্রমিকরা। 

আসন খালি রেখে অর্ধেক যাত্রী নিয়ে রাজধানী ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাসও। তবে বাসে সামাজিক দুরত্ব মানা হলেও কাউন্টারগুলোতে ছিলো না তার বালাই। 
অজানা আশঙ্কা নিয়ে অফিসগামী মানুষ বের হলেও বাসভাড়া নিয়ে পড়েন বিপত্তিতে। সরকারি সিদ্ধান্তে ৬০ শতাংশ বাড়ানোর কথা থাকলেও, অনেকেই ভাড়া নিচ্ছেন দ্বিগুন। 

তবে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে নজরদারি করছে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালত। স্বাস্থ্যবিধি না মানলে এবং ভাড়া বেশি আদায় করলে আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন, এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

করোনা পরিস্থিতিতে গণপরিবহনে শৃংখলা ফেরানোর এই নজরদারি অব্যাহত থাকবে বলে জানিয়েছে বিআরটিএ।

এই বিভাগের আরো খবর

লাজফার্মায় অনুমোদনহীন ওষুধ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কাকরাইলে...

বিস্তারিত
গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৯, শনাক্ত ৩০৯৯

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
বাড়ছে না ঈদুল আজহার ছুটি

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আযহায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *