আজ কুমার বিশ্বজিৎ এর জন্মদিন  

প্রকাশিত: ০৪:০৯, ০১ জুন ২০২০

আপডেট: ০৪:০৯, ০১ জুন ২০২০

বিনোদন ডেস্ক : 'তোরে পুতুলের মত করে সাজিয়ে', 'তুমি রোজ বিকেলে' কিংবা 'যেখানে সীমান্ত তোমার' এর মতো গান দিয়ে এখনও শ্রোতাদের হৃদয়ে চির সবুজ হয়ে আছেন কুমার বিশ্বজিৎ। আজ ১ জুন, জনপ্রিয় এই সঙ্গীতশিল্পীর জন্মদিন। এবার এক মন খারাপের জন্মদিন কাটাচ্ছেন কুমার বিশ্বজিৎ। জন্মের পর থেকে প্রতিবছর মায়ের সঙ্গে জন্মদিন পালন করেছেন। কিন্তু এবার জন্মদিনে পাশে নেই মা। গত বছর ১২ ডিসেম্বর কুমার বিশ্বজিতের মা পৃথিবী ছেড়ে চলে গেছেন। তাই প্রথম মাকে ছাড়াই জন্মদিনের সময়টা পার করতে হচ্ছে তাকে। এছাড়া করোনার জন্যও কোনো উচ্ছ্বাস নেই জন্মদিনের।

১৯৬৩ সালের ১ জুন জন্মগ্রহণ করেন কুমার বিশ্বজিৎ। চট্টগ্রাম জেলায় কেটেছে শৈশব।১৯৮২ সালে কুমার বিশ্বজিতের গাওয়া ‘পুতুল’ গানটি প্রকাশিত হয়। আবদুল্লাহ আল মামুনের কথায় গানটির সুর করেছিলেন নকিব খান। বাংলাদেশ টেলিভিশন চ্যানেলে ‘শিউলীমালা’ নামে একটি অনুষ্ঠানে গানটি প্রথম প্রচারিত হয়। এরপর থেকেই আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।এরপর সঙ্গীতের পথ ধরে হয়ে উঠেন দেশের নন্দিত সঙ্গীত তারকা। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি।

লকডাউনের এই দিনগুলোতেও কুমার বিশ্বজিতের সার্বিক পরিকল্পনায় ও সুরে দুটি গান প্রকাশ হয়েছে। দুটি গানই লিখেছেন লিটন অধিকারী রিন্টু এবং সঙ্গীতায়োজন করেছেন কিশোর। দুটি গানের মধ্যে একটি হচ্ছে ‘লকডাউন’ এবং অন্যটি হচ্ছে ‘ঈদ আনন্দ’। এই গানটিতে কণ্ঠ দিয়েছেন নিশীতা, ইমরান, লিজা ও কিশোর।
 

এই বিভাগের আরো খবর

এক পর্দায় কৃষ ও বাহুবলী

অনলাইন ডেস্ক: একজন তামিল সুপারস্টার।...

বিস্তারিত
সীমান্ত উত্তেজনায় শুটিং বন্ধ আমির খানের

অনলাইন ডেস্ক: পূর্ব লাদাখের গালওয়ান...

বিস্তারিত
করোনা জয় করলেন ৭৯ বছরের প্রবীর মিত্র 

বিনোদন ডেস্ক: করোনামুক্ত হয়ে ঘরে...

বিস্তারিত
করোনায় আক্রান্ত শিল্পী সেলিম চৌধুরী

সিলেট সংবাদদাতা: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
সুরের ভুবনের একটি নক্ষত্রের বিদায়

বিউটি সমাদ্দার: এন্ড্রু কিশোরের...

বিস্তারিত
বাসায় অক্সিজেন সাপোর্টে এন্ড্রু কিশোর

নিজস্ব প্রতিবেদক: শারীরিকভাবে ভালো...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *