বাবার স্বপ্ন পূরণ করতেই ক্রিকেটে তামিম

প্রকাশিত: ০৮:৫১, ০২ জুন ২০২০

আপডেট: ০৮:৫১, ০২ জুন ২০২০

ক্রীড়া ডেস্ক: আইসিসি ট্রফি জয়কে বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় অর্জন জানিয়ে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানান, সেই সাফল্যের সাথে অন্য কোন কিছুর তুলনা চলে না। আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মাঞ্জরেকারের সাথে ইএসপিএন ক্রিকইনফো’র এক আড্ডায় তামিম এ মন্তব্য করেন। জাতীয় দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক আরো জানান, তার বাবার স্বপ্ন পূরণ করতেই ক্রিকেট খেলছেন তিনি।

করোনার এই সময়ে ক্রীড়াঙ্গনের তারকারা সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরের সাথে আড্ডা দিচ্ছেন। আর সেই আড্ডা থেকে ভক্তরা জানতে পারছেন সেই তারকাদের জীবনের অনেক জানা-অজানা কথা। ইএসপিএনের ভিভিও ক্রিকেট আড্ডায় আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মাঞ্জেরেকারের অতিথি হয়েছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ক্রিকেটে কিভাবে এলেন সে কথাও জানালেন তিনি।

তামিম জানান, ‘বাবার স্বপ্ন পূরণের জন্য আমি সবকিছু করে যাচ্ছি। আমি ক্রিকেট খেলছি কারণ আমাকে আমার বাবার স্বপ্ন পূরণ করতে হবে। এভাবেই আসলে সবকিছুর শুরু।’

১৯৯৭ সালে আইসিসি ট্রফি বিজয়ের পর থেকে শুরু হয় বাংলাদেশের ক্রিকেটের এক নবযাত্রা। ওই ট্রফি জয়ের পরই বাংলাদেশ অংশ নেয় ৯৯’র বিশ্বকাপে। আইসিসি ট্রফিই বাংলাদেশের ক্রিকেটের বড় ভিত গড়ে দিয়েছে বলে মনে করেন বর্তমান ওয়ানডে অধিনায়ক। 

এছাড়াও তিনি জানান, সেমিফাইনাল জিতে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা এবং পরে ফাইনাল জেতার পর, তখনকার অবস্থা ছিল দেখার মতো। আমি এখনও বলতে পারি, বাংলাদেশ সামনে বিশ্বকাপ জিতলেও, ১৯৯৭ সালে যে উদযাপন হয়েছিল, তেমনটি আর কখনও হবে না।’ 

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর কখনো ফর্মজনিত কারণে জাতীয় দল থেকে বাদ পড়েননি বলেও সঞ্জয় মাঞ্জেরেকারকে জানান তামিম ইকবাল।
 

এই বিভাগের আরো খবর

'কাতার বিশ্বকাপ হবে স্মরণীয় অভিজ্ঞতা' 

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপ ফুটবল...

বিস্তারিত
ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহামের জয়

ক্রীড়া ডেস্ক: লন্ডনে ইংলিশ প্রিমিয়ার...

বিস্তারিত
আবারো বিয়ে করলেন ক্রিকেটার মোসাদ্দেক

অনলাইন ডেস্ক: আবারও বিয়ের পিঁড়িতে...

বিস্তারিত
স্প্যানিশ লিগ ফুটবলে বার্সার জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে জয়...

বিস্তারিত
সিরিজের প্রথম টেস্টে এগিয়ে ইংল্যান্ড 

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *