আনোয়ার খান হাসপাতালের সঙ্গে সরকারের চুক্তি বাতিল

প্রকাশিত: ০৬:২১, ০৩ জুন ২০২০

আপডেট: ১০:০১, ০৩ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্তদের চিকিৎসায় সরকারের সাথে করা চুক্তি বাতিল করেছে বেসরকারি হাসপাতাল আনোয়ার খান মডার্ন হাসপাতাল। ফলে এখন থেকে আনোয়ার খান হাসপাতালে নিজস্ব ব্যবস্থাপনায় করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হবে।

পাবলিক-প্রাইভেট কো-অপারেশনের আওতায় সরকারের সাথে চুক্তি হয় হাসপাতাল কর্তৃপক্ষের। করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য গত ১৬ মে থেকে কার্যক্রম শুরু করে আনোয়ার খান মর্ডান হাসপাতাল। চুক্তিতে বলা ছিলো সরকারি হাসপাতালের মতোই এই হাসপাতালে সুবিধা পাবেন করোনায় আক্রান্তরা। করোনা রোগীদের চিকিৎসার জন্য বরাদ্দ ছিলো ২০০ শয্যা ও ১০টি আইসিইউ। এখন চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তা বাতিল করেছে হাসপাতালটি।

তবে চুক্তি বাতিলের আগেই রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগ উঠেছে হাসপাতালটির বিরুদ্ধে। সাইফুর রহমান নামে ভূক্তভোগী একজন রোগী বৈশাখী টিভিকে জানান, গত ২৩ মে থেকে আনোয়ার খান মর্ডান হাসপাতালে চিকিৎসা নেন তিনি। গতকাল হাসপাতাল ছাড়ার সময় তাকে ১ লাখ ৭০ হাজার ৮৭৫ টাকার বিল ধরিয়ে দেয়া হয়। তবে আলোচনার পর বুধবার বিল সমন্বয় করে ৩৪ হাজার টাকা পরিশোধ করেন।

এ সম্পর্কে আনোয়ার খান মর্ডান হাসপাতালের পরিচালক এহতেশামুল হক বৈশাখী টেলিভিশনকে বলেন, সরকারের সাথে সমঝোতা চুক্তি অনুযায়ী ৩১ মে’ পর্যন্ত বিল সরকার দেবে। সেই অনুযায়ী জুন মাসের বিল রোগীর কাছে নেয়া হয়েছে। তিনি জানান, এ পর্যন্ত প্রায় ৬০০ রোগীকে সেবা দিয়েছেন তারা। এখন নিজেরাই সক্ষমতা অর্জন করেছেন। তাই আর প্রণোদনার প্রয়োজন নেই।

বর্তমানে ১শ'রও বেশি করোনা রোগী হাসপাতালটিতে ভর্তি আছেন। সরকারের সাথে চুক্তি বাতিলের খবর তাদের সবাইকে জানিয়ে দেয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর

সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক: অর্থ আত্মসাতের দুই...

বিস্তারিত
স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যখাতের...

বিস্তারিত
কলাবাগানে নারীর মরদেহ উদ্ধার, একজন আটক

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর কলাবাগান...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *