বিশ্বজুড়ে কমেছে করোনায় মৃত্যু

প্রকাশিত: ০৯:৪৪, ২৯ জুন ২০২০

আপডেট: ০২:৩৫, ২৯ জুন ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৩ হাজার ৪৫৪ জন মারা গেছে। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৩ হাজার ১৭২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৪১০ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ২ দুই লাখ ৪৩ হাজার ৮৫৮ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ‍মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৬০২ জন। সবমিলিয়ে মেক্সিকো এ পর্যন্ত ২৬ হাজার ৩৮১ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ১২ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

coronayirus death toll: ৪২,০০০ ছাড়াল করোনায় ...

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৫৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৪৫ হাজার ২৫৪ জন।

চিনের ভাইরাস আক্রান্ত উহান থেকে ...

আমেরিকা মহাদেশের বাইরে দক্ষিণ এশিয়ায় ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনা। বিশেষ করে ভারতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৮৪ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৮৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ।
 

এই বিভাগের আরো খবর

ভারতে একদিনে ৬৫ হাজার শনাক্ত

অনলাইন ডেস্ক:  সময়ের সাথে পাল্লা...

বিস্তারিত
রাশিয়ায় বুধবার করোনার প্রথম টিকার নিবন্ধন

আন্তর্জাতিক ডেস্ক: সব ঠিকঠাক চললে...

বিস্তারিত
করোনায় বিশ্বে মৃত্যু ৭ লাখ ২৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
ভারতে ২১ দিনে করোনা শনাক্ত ১০ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস...

বিস্তারিত
বিশ্বে একদিনে আক্রান্ত ২ লাখ ৮১ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *