বিশ্বে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ

প্রকাশিত: ১১:২৪, ২৯ জুন ২০২০

আপডেট: ১১:২৪, ২৯ জুন ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছেই, সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। বিশ্বজুড়ে এক কোটির বেশি মানুষ এখন করোনায় আক্রান্ত। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪০ লাখের বেশি। টেক্সাসে বিপজ্জনকহারে বেড়েছে করোনার সংক্রমণ। আর ইউরোপে করোনা আক্রান্ত ২৬ লাখের কাছাকাছি। 

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম শনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত প্রাণ গেছে পাঁচ লাখের বেশি মানুষের। অফ্রিকা ও এশিয়াতেও পিছিয়ে নেই করোনা। প্রতিদিনই মৃত্যু আর আক্রান্তের সংখ্যা বাড়ছে ভারতে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, শুরুর দিকে ধীরে ধীরে এই ভাইরাসের সংক্রমণ ছড়াতে থাকলেও মে মাসের মাঝামাঝি এর বিস্তার ব্যাপক হারে বেড়ে যায়। ব্রাজিল, মেক্সিকো ও চিলিতেও বাড়ছে সংক্রমণ।

HCQ to be tested on thousands in Mumbai's Dharavi and Worli to ...

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে রয়টার্স লিখেছে, প্রতিবছর বিশ্বে যত লোক মারাত্মক ইনফ্লুয়েঞ্জায় আক্রান্ত হয়, সাত মাসে মোটামুটি তার দ্বিগুণ মানুষকে সংক্রমিত করেছে নতুন করোনাভাইরাস।

আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ (সোমবার) সকাল সাড়ে ১১ টায় বিশ্বে মোট শনাক্ত রোগীর সংখ্যা ছিল এক কোটি ২লাখ ৪৯ হাজার ৪৬০ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ছিল ৫ লাখ ৪ হাজার ৪৪৬ জন।

করোনাভাইরাস: বাংলাদেশে শিথিল লকডাউন ...

বিভিন্ন দেশের প্রকাশ করা সরকারি তথ্যের বরাতে রয়টার্সের খবরে বলা হয়, বিশ্বে এ পর্যন্ত যত রোগী শনাক্ত হয়েছে, তার ২৫ শতাংশ করে হয়েছে উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং ইউরোপে। এছাড়া ১১ শতাংশ রোগী এশিয়ার এবং ৯ শতাংশ মধ্যপ্রাচ্যের দেশগুলোর।

একক দেশ হিসেবে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে ২৬ লাখ ৩৭ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আর মারা গেছে এক লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

এছাড়া ব্রাজিলে ১৩ লাখ ৪৫ হাজার, রাশিয়ায় ৬ লাখ ৩৪ হাজার, ভারতে ৫ লাখ ৪৯ হাজার, যুক্তরাজ্যে ৩ লাখ ১১ হাজার মানুষের দেহে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

Corona News Live Updates: বিশ্বে করোনাভাইরাস ...

মৃত্যুর সংখ্যাতেও বিশ্বে সবার চেয়ে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র, সেখানে এক লাখ ২৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর পরেই রয়েছে ব্রজিল, সেখানে সাড়ে ৫৭ হাজার মানুষের মৃত্যুর হয়েছে। এছাড়া যুক্তরাজ্যে সড়ে ৪৩ হাজারের বেশি ও ইতালিতে সড়ে ৩৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ভারতে মারা গেছে প্রায় সাড়ে ১৬ হাজার।

এই বিভাগের আরো খবর

ভারতে একদিনে ৬৫ হাজার শনাক্ত

অনলাইন ডেস্ক:  সময়ের সাথে পাল্লা...

বিস্তারিত
রাশিয়ায় বুধবার করোনার প্রথম টিকার নিবন্ধন

আন্তর্জাতিক ডেস্ক: সব ঠিকঠাক চললে...

বিস্তারিত
করোনায় বিশ্বে মৃত্যু ৭ লাখ ২৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
ভারতে ২১ দিনে করোনা শনাক্ত ১০ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস...

বিস্তারিত
বিশ্বে একদিনে আক্রান্ত ২ লাখ ৮১ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *