মাঠে গড়াচ্ছে না সাফ চ্যাম্পিয়নশিপ

প্রকাশিত: ০৬:০৪, ২৯ জুন ২০২০

আপডেট: ০৬:০৪, ২৯ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছে চলতি বছর (২০২০) ঢাকায় অনুষ্ঠেয় বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল। আজ (সোমবার) দুপুরে এক ভিডিও কনফারেন্সে সাফ ফুটবলের অংশগ্রহণকারী দেশগুলোর সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের বর্তমান কমিটি।

সভাপতি কাজী সালাউদ্দিনের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিশ্বব্যাপী অতিমহামারীর কারণে চলতি বছর অনেক বড় বড় ক্রীড়া ইভেন্ট স্থগিত করা হয়েছে। খেলোযাড়দের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করেই এই আসর স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

আগামী বছর সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপ ঢাকায় আয়োজনের ব্যাপারে আশাবাদী আয়োজকরা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে চলতি বছর সাফ চ্যাম্পিয়নশিপ ঢাকায় হওয়ার কথা ছিল।

সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, শুধু সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপ নয়, বছর সাফের তিনটি বয়সভিত্তিক টুর্নামেন্টও হওয়ার কথা। আগস্টে হওয়ার কথা ছেলেদের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ, সেপ্টেম্বরে মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ আর অক্টেবরে মেয়েদেরই অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টগুলোও নিশ্চিতভাবেই পেছাচ্ছে।

তিনি আরো বলেন, তিনটি টুর্নামেন্টই পেছাচ্ছে। চলতি বছরের শেষ দিকে করোনা পরিস্থিতি বিবেচনায় এনে এক দুটি টুর্নামেন্ট করার আলোচনা চলছে। যা এখনও চূড়ান্ত নয়। নিয়ে সেপ্টেম্বরে একটি অনলাইন সভা করা হবে বলে জানানো হয়। বিষয়ে হেলাল জানান, ‘যদি পরিস্থিতি অনুকূলে থাকে বা সম্ভব হয় ডিসেম্বরের দিকে বয়সভিত্তিক সাফ চ্যাম্পিয়নশিপগুলো করার চেষ্টা করবো।

এই বিভাগের আরো খবর

স্প্যানিশ লিগ ফুটবলে বার্সার জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে জয়...

বিস্তারিত
সিরিজের প্রথম টেস্টে এগিয়ে ইংল্যান্ড 

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম...

বিস্তারিত
নারী ক্রিকেটারদের কাউন্সিলিংয়ের উদ্যোগ

ক্রীড়া ডেস্ক: করোনার কারনে ঘরবন্দী...

বিস্তারিত
আগস্টে জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ ফুটবল ২০২২ এর...

বিস্তারিত
 কাতার বিশ্বকাপে করোনার প্রভাব

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসের প্রভাব...

বিস্তারিত
রাতে লিভারপুলের মুখোমুখি বার্নালি

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে...

বিস্তারিত
খেলা না থাকলেও অনুশীলনে নারী ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *