ঋণের বোঝা বইতে না পেরে খামারীর আত্মহত্যা

প্রকাশিত: ১০:১০, ০৬ জুলাই ২০২০

আপডেট: ১০:১০, ০৬ জুলাই ২০২০

নাটোর সংবাদদাতা: নাটোরের বড়াইগ্রামে ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে প্রীতর কস্তা (৪৫) নামে এক গরুর খামারী আতœহত্যা করেছে। আজ (সোমবার) গোয়ালঘর থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

জোনাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক জানিয়েছেন, মৃত প্রীতর কস্তা উপজেলার জোনাইল ইউনিয়নের পারবোর্ণি গ্রামের শিমন কস্তার ছেলে। স্বাবলম্বী হওয়ার জন্য বাড়িতে গরুর খামার করেছিলেন প্রীতর কস্তা। মূলধনের জন্য বিভিন্ন এনজিও থেকে বেশ কিছু টাকা ঋণ করেন। পরে খামারের ব্যবসায় লোকসান হওয়ায় তিনি আর ঋণ শোধ করতে পারেননি। দিনে দিনে তার ঋণের পরিমাণ বৃদ্ধি পায়। কিছুদিন আগে তিনি চাটমোহর থেকে পুনরায় ঋণ করে প্রায় আড়াই লাখ টাকা নিয়ে বাড়ি ফেরার পথে ছিনতাইকারীরা সে টাকাও নিয়ে নেয়।

এদিকে, এনজিও কর্মীরাও তাকে ঋণ পরিশোধের জন্য চাপ দিচ্ছিলেন। এতে তিনি মানসিকভাবে চরম বিপর্যস্ত হয়ে পড়েন। সোমবার ভোর রাতে পরিবারের সদস্যরা ঘুমিয়ে থাকা অবস্থায় তিনি বাড়ির গোয়াল ঘরের তীরের সঙ্গে দড়ি বেঁধে গলায় ফাঁস নিয়ে আতœহত্যা করেন। সকালে স্বজনরা দেখতে পেয়ে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

ব্যাপারে বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক সানোয়ার হোসেন জানিয়েছেন, ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তবে স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই নিহতের মরদেহ দাফন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

ক্রসফায়ারের হুমকি: ৩৪ জনের বিরুদ্ধে মামলা

ডেস্ক প্রতিবেদন: ব্রাহ্মণবাড়িয়া ও...

বিস্তারিত
সিনহা হত্যা তদন্তে গণশুনানি

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
কুড়িগ্রামে সড়কে প্রাণ গেল ৪ জনের

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামে বাস...

বিস্তারিত
কুড়িগ্রামে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম

মাহফুজার রহমান খন্দকার: কুড়িগ্রামে...

বিস্তারিত
স্রোত ও নাব্যতা সংকটে পদ্মায় ফেরি চলাচল ব্যাহত

নিজস্ব প্রতিবেদক: পদ্মায় তীব্র স্রোত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *