গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৫ ও শনাক্ত ৩০২৭

প্রকাশিত: ০২:৩৯, ০৭ জুলাই ২০২০

আপডেট: ০৭:১৬, ০৭ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক:  দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৫৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন।

 আজ মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি নতুন যুক্ত একটিসহ মোট ৭৪টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৪৯১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৭৩টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৭৩ হাজার ৪৮০টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২৭ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো এক লাখ ৬৮ হাজার ৬৪৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ১৫১ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯৫৩ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭৮ হাজার ১০২ জনে।

করোনাভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন ডা. নাসিমা সুলতানা।

এখন পর্যন্ত বিশ্বে মোট রোগীর সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৩৯ হাজার ১৬৭ জন। নতুন এই রোগটি থেকে মোট সুস্থ হয়েছেন ৬৬ লাখ ৪১ হাজার ৮৬৪ জন। মারা গেছেন ৫ লাখ ৪০ হাজার ৬৬০ জন।

এই বিভাগের আরো খবর

৫০ হাজার টন চাল আমদানি করবে সরকার

নিজস্ব প্রতিবেদক: চালের বাজার...

বিস্তারিত
​​​​​​​সরাসরি করোনার টিকা ক্রয়ের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রীয় জরুরি...

বিস্তারিত
দেশে ৬৫৮ জনের শরীরে এইচআইভি শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: দেশে এবছর ৬৫৮ জনের...

বিস্তারিত
গ্লোবের টিকা ট্রায়াল বিবেচনা করবে সরকার

নিজস্ব প্রতিবেদক: গ্লোব বায়োটেকের...

বিস্তারিত
জেএমআইকে সহযোগিতা করবে নিপ্রো কর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক: পণ্য বাজারজাত করণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *