দর্শক শূণ্য মাঠে  ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ১২:২৮, ০৮ জুলাই ২০২০

আপডেট: ১২:২৮, ০৮ জুলাই ২০২০

ক্রীড়া ডেস্ক: করোনার কারণে দীর্ঘ চার মাস বিরতির পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আজ তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। তবে মাঠে থাকবে না কোন দর্শক। ম্যাচে বিশেষ জার্সি পরে মার্কিন কৃষাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদ জানাবে দুই দলের ক্রিকেটাররা। বাংলাদেশ সময় বিকেল চারটায় শুরু হবে ম্যাচটি।

বিশ্বজুড়ে করোনা অতিমারি ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে মার্চ থেকে স্থগিত হতে থাকে ক্রিকেটাঙ্গনের একের পর এক ম্যাচ। দর্শকশুন্য অবস্থায় একটি  ম্যাচ খেলার পর বাতিল হয়ে যায় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ। এরপর  ১৪ মার্চ ইংল্যান্ড স্থগিত করে তাদের শ্রীলঙ্কা সফর। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এতো দীর্ঘসময় ক্রিকেট বন্ধ ছিলো না কখনোই।

তবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘ চার মাসের স্থবিরতা কাটিয়ে আবারো মাঠে ফিরছে ক্রিকেট। করোনার প্রেক্ষিতে সিরিজে বেশ কিছু নতুন নিয়ম প্রয়োগ করা হবে।

প্রথম টেস্টকে সামনে রেখে অনুশীলন করেছে দুদলই। এই সিরিজে ইংল্যান্ডকে প্রথমবারের মতো টেস্টে নেতৃত্ব দেবেন বেন স্টোকস। ইংলিশরা ফেভারিট হলেও  জয় তুলে নিতে চায় ওয়েস্ট ইন্ডিজও। এক্ষেত্রে ইংলিশ কন্ডিশনে স্বাগতিক পেসারদের সামলানোর চ্যালেঞ্জ জয় করতে হবে ক্যারিবীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের। আর ইংলিশ ব্যাটসম্যানদের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে উঠতে পারেন  ওয়েস্ট ইন্ডিজের নতুন পেসার রেমন্ড রেইফার।    

এই বিভাগের আরো খবর

ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের জয় 

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারে প্রথম...

বিস্তারিত
কোয়ার্টার ফাইনালে বার্সা ও বায়ার্ন

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত
সেপ্টেম্বর থেকেই অনুশীলনে ফিরবেন সাকিব

ক্রীড়া ডেস্ক: আইসিসি’র নিষেধাজ্ঞা...

বিস্তারিত
কাল থেকে হকির অনুশীলন ক্যাম্প শুরু

ক্রীড়া ডেস্ক: আগামীকাল থেকে অনুশীলন...

বিস্তারিত
উয়েফা লিগে রাতে বার্সার মুখোমুখি নাপোলি

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *