বিদেশি নাগরিক হলে পাপুলের আসন শূন্য ঘোষণা: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:০৩, ০৮ জুলাই ২০২০

আপডেট: ০২:১৬, ০৮ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, লক্ষ্মীপুর থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের কুয়েতের নাগরিকত্ব থাকলেও আইন অনুযায়ী তার ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজন হলে ওই আসনটিও শূন্য ঘোষণা করা হবে। আজ (বুধবার) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে কথা বলেন প্রধানমন্ত্রী।

২০২০-২১ অর্থ বছরের বাজেট পাসের পর এক সপ্তাহ বিরতিতে বুধবার সকালের বসে জাতীয় সংসদের অধিবেশষ। স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীরর সভাপতিত্বে সংসদ অধিবেশনের শুরুতেই রেওয়াজ অনুযায়ী সংসদ সদস্যদের বিভিন্ন প্রশ্নের জাবাব দেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংসদ সদস্যদের প্রশ্নের জাবাব দেওার সময় শহিদ ইসলাম পাপুলের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন,  ‘যে সংসদ সদস্যের কথা বলা হচ্ছে তিনি কিন্তু স্বতন্ত্র সংসদ সদস্য। তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমাদের নমিনেশন চেয়েছিলেন। আমি দেয়নি। ওই আসনটি আমরা জাতীয় পার্টিকে দিয়েছিলাম। কিন্তু তারা নির্বাচন করেননি। ওই লোক জিতে আসেন। আবার তার ওয়াইফকেও যেভাবে হোক এমপি করেছেন (সংরক্ষিত আসনের এমপি নির্বাচিত করেন) তিনি কুয়েতের নাগরিক কিনা সেই বিষয়ে আমরা কুয়েতে কথা বলছি। সেটা দেখবো। আর সেটা হলে তার ওই সিট হয়তো খালি করতে হবে। কারণ যেটা আইনে আছে সেটা হবে। তার বিরুদ্ধে আমরা দেশেও তদন্ত করছি।

এছাড়া বৈশ্বিক মহামারী কর্নার প্রভাবে অর্থনৈতিক মন্দায় বিশ্বের বিভিন্ন দেশে শ্রমবাজার ক্ষতিগ্রস্ত হচ্ছে উলে­ করে প্রধানমন্ত্রী বলেন এখন পর্যন্ত ২২ হাজার শ্রমিক বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে ফিরেছে। তবে দেশে ফেরার পর যেন তাদের বেকার থাকতে না হয় তার জন্য সহজ শর্তে স্বল্প সুদে ঋণ দেয়ার জন্য চারটি ব্যাংকে ৫০০ কোটি টাকা করে তহবিল দেয়া হয়েছেএ

এই বিভাগের আরো খবর

শিগগিরই কলেজে ভর্তি শুরু; সংসদে শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: এক মাসের ও বেশি সময়...

বিস্তারিত
সংসদে ২০২০-২১ অর্থবছরের বাজেট পাস

মেহের মণি: নতুন অর্থবছরের জন্য পাঁচ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *