স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু

প্রকাশিত: ০৩:৩৫, ০৯ জুলাই ২০২০

আপডেট: ০৩:৩৫, ০৯ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যখাতের নানা অনিয়মের বিরুদ্ধে সরকারের শুদ্ধি অভিযান শুরু হয়েছে এবং তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন, সড়ক পরিবহন সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে জানিয়ে তিনি বলেন, অপরাধী যে দলেরই হোক না কেনো তার কোনো ছাড় নেই।

আজ (বৃহষ্পতিবার) সকালে দলীয় সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে দেশের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন থেকে যুক্ত হয়ে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন, যে কোনো অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর। সততা নিষ্ঠার প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে শুদ্ধি অভিযান শুরু করেছেন তা অব্যাহত আছে। তিনি নিজ থেকেই ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করেছিলেন। যার ধারাবাহিকতায় চিকিৎসাব্যবস্থা নিয়ে যারা বা যে অশুভ চক্র প্রতারণা করছে, তাদের বিরুদ্ধে অভিযান চলছে। বাইরে থেকে কেউ এসব অনিয়ম ধরিয়ে দেয়নি। সরকার নিজ উদ্যোগে অনিয়ম রুখতে কঠোর অভিযান শুরু করেছে।

সেতুমন্ত্রী বলেন, চিকিৎসা ব্যবস্থা বিশেষ করে হাসপাতাল, নমুনা পরীক্ষার ভুয়া সনদ, প্লাজমা ডোনেশন, সুরক্ষা সামগ্রী ক্রয়, হাসপাতালের যন্ত্রপাতি সংগ্রহসহ অন্যান্য খাতের সাথে স্বাস্থ্যখাতের নানা অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার সরকারের শুদ্ধি অভিযান শুরু হয়েছে এবং তা অব্যাহত থাকবে।

অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অপরাধী যত ক্ষমতাধর হোক তাকে আইনের আওতায় আসতে হবে। যারা জনগণের অসহায়ত্ব নিয়ে অবৈধ ব্যবসা করছে, প্রতারণা করছে, শেখ হাসিনার সরকার তাদের বিরুদ্ধেশূন্য সহনশীলতা নীতিতে অটল।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস সঙ্কটের শুরু থেকে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ অসহায়, কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। স্থাপন করেছে মানবিকতার অনন্য দৃষ্টান্ত। মাটি মানুষের দল হিসেবে দেশের যে কোনো দুর্যোগে সবার আগে ছুটে যায় আওয়ামী লীগ। অসহায় মানুষের পাশে থাকা আওয়ামী লীগের সাত দশকের ঐতিহ্য। বন্যা দুর্গত এলাকার মানুষকে সহায়তার জন্যও দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরো খবর

বিএনপি নেতা আব্দুল মান্নান আর নেই 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ভাইস...

বিস্তারিত
চামড়া শিল্পকে ধ্বংস করে দিয়েছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক: করোনা এবং বন্যায়...

বিস্তারিত
খালেদা জিয়া বেশ অসুস্থ: মির্জা ফখরুল 

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
আয় বেড়েছে আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক: ৪০ কোটি টাকার এফ ডি...

বিস্তারিত
পঞ্চাশে পা দিলেন সজীব ওয়াজেদ জয়

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল...

বিস্তারিত
বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: সরকার বন্যার্তদের...

বিস্তারিত
মায়ের কবরের পাশে শায়িত ইসরাফিল আলম

নিজস্ব সংবাদদাতা: নওগাঁয় পারিবারিক...

বিস্তারিত
ক্ষমতাসীনরা পকেট ভারী করায় ব্যস্ত: রিজভী

নিজস্ব প্রতিবেদক: জালিয়াতির ভোট করে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *