ইতালিতে ঢুকতে না পারা ১৪৭ বাংলাদেশি ঢাকায়

প্রকাশিত: ০৩:১৬, ১০ জুলাই ২০২০

আপডেট: ০৮:০৮, ১০ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ থেকে ইতালী যাওয়া ১৪৭ জন প্রবাসীদের ফিরিয়ে দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দিবাগত রাত ২ টা ৩০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

এর আগে ইতালী ফিরে যাওয়া বাংলাদেশিদের অনেকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় ফিরিয়ে দেয়া হয় এদের। ফিরে আসাদের প্রত্যেককে আশকোনা হজ্ব ক্যাম্পে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানিয়েছেন ক্যাম্প ইনচার্জ মেজর মোস্তফা কামাল। নারী পুরুষদের আলাদা রাখাসহ বিদেশের আদলে কোয়ারেন্টিন ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

৬ জুলাই বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের উল্লেখযোগ্য সংখ্যক যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়। এরপর প্রথমে এক সপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিল করে ইতালি। তবে পরে এই সময়সীমা বাড়িয়ে আগামী ৫ অক্টোবর পর্যন্ত করেছে দেশটি।

বুধবার (৮ জুলাই) রাতে এ সংক্রান্ত নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করেছে ইতালি। এতে বলা হয়েছে, ‘ইতালিয়ান স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশে থেকে আসা সব যাত্রী ও ফ্লাইট ইতালিতে প্রবেশ করতে পারবে না। করোনাভাইরাস মহামারির কারণে ঝুঁকি বেড়ে যাওয়ায় কোনও এয়ারলাইন্স বাংলাদেশে থেকে কোনও যাত্রী আনতে পারবে না। এমনকি কোনও ট্রানজিট ফ্লাইটেও বাংলাদেশ থেকে আসা যাত্রী আনা যাবে না।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *