নেপালে ভারতের সব চ্যানেল বন্ধ

প্রকাশিত: ০৬:৪৯, ১০ জুলাই ২০২০

আপডেট: ০৬:৪৯, ১০ জুলাই ২০২০

অনলাইন ডেস্ক: দূরদর্শন ছাড়া ভারতের সব টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে নেপাল। তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নেপালের কেবল অপারেটররা তাদের দেশে ভারতের ওই সব নিউজ চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়। নেপালের কেবল অপারেটররা ভারতীয় নিউজ চ্যানেলের সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিজেরাই নিয়েছে বলে খবর প্রকাশ করেছে বিবিসি নেপালি সার্ভিস।

নেপালের যোগাযোগ তথ্য প্রযুক্তিমন্ত্রীর অভিযোগ, ভারতের বিভিন্ন সংবাদভিত্তিক চ্যানেল নেপালের রাজনীতিকদের চরিত্র হনন সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়েছে। তাই নেপালের কেবল অপারেটররা দূরদর্শন ছাড়া সব ভারতীয় টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিয়েছে।

কেবল অপারেটরদের বরাত দিয়ে খবরে বলা হয়, নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলির সঙ্গে নেপালে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত হউ ইয়ানচির বৈঠক সংক্রান্ত একটি খবর প্রকাশ করার পর এই সিদ্ধান্ত নিয়েছেন কেবল অপারেটররা।

বিভিন্ন সূত্রের উল্লেখ করে বিবিসি নেপালি জানায় যে, নেপাল সম্পর্কে আপত্তিকর খবর প্রচার করায় দিল্লিতে নেপালের দূতাবাস আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের কাছে অভিযোগ জানিয়েছে।

বিষয়টি নিয়ে আইনি এবং কূটনৈতিকভাবে পদক্ষেপ নেয়ার বিষয়ে বৃহস্পতিবার মন্তব্য করেছিলেন নেপাল সরকারের মুখপাত্র যোগাযোগমন্ত্রী যুবরাজ খাতিওয়াড়া।

ওইসব সংবাদমাধ্যমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথাও ভাবছে কাঠমান্ডু। তবে নেপালে ভারতীয় চ্যানেল সম্প্রচার বন্ধের বিষয়টি দুদেশের মধ্যকার উত্তেজনা আরও উসকে দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর

রাজধানীতে বৃষ্টি, জলাবদ্ধতা-যানজট

নিজস্ব প্রতিবেদক: মৌসুমী বায়ুর...

বিস্তারিত
সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

নিজস্ব প্রতিবেদক: সিনিয়র সাংবাদিক...

বিস্তারিত
করোনায় মৃত্যু, সাংবাদিক পরিবার পাবে ৩ লাখ টাকা

নিজস্ব সংবাদদাতা: তথ্যমন্ত্রী হাছান...

বিস্তারিত
দুর্দিনে পত্রিকার হকাররা, ফিরছেন গ্রামে

পার্থ রহমান: করোনার দুর্যোগকালে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *