বনানীতে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা সম্পন্ন

প্রকাশিত: ০৭:১৬, ১০ জুলাই ২০২০

আপডেট: ১২:০৭, ১০ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের প্রথম নামাজে জানাজা  সকাল ১০টার কিছু পর রাজধানীর তেজকুনি পাড়ায় সম্পন্ন হয়েছে। এতে অংশ নেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আওয়ামী আইনজীবী পরিষদের নেতারা। দ্বিতীয় নামাজে জানাজা ও দাফনের জন্য তার মরদেহ নেয়া হয়েছে বনানীতে। সেখানে দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।  

স্বাস্থ্যবিধি অনুযায়ী জানাযা শেষে বনানী কবরস্থানে মায়ের কবরে শায়িত হবেন অ্যাডভোকেট সাহারা খাতুন। এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মরদেহ রাত ১ টা ৫৫ মিনিটে নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে উড়োজাহাজটি। আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁর মরদেহ গ্রহণ করেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

সাহারা খাতুন বৃহস্পতিবার রাত ১১টা ৪০ মিনিটে থাইল্যাণ্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে দীর্ঘদিন ধরে অসুস্থ সাহারা খাতুনকে উন্নত চিকিসার জন্য গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়।

সাহারা খাতুন ২০০৮ সালে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এই আসনে তিনি পর পর তিন বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। ২০০৯ সালে আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন হলে তিনি দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এর পর ওই মন্ত্রিসভায় তার দপ্তর পরিবর্তন হলে তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

 

এই বিভাগের আরো খবর

শাহ আলমের স্মরণে ঢাকায় শোকসভা

নিজস্ব প্রতিবেদক: সদ্য প্রয়াত আওয়ামী...

বিস্তারিত
সরকার ইতিহাস বিকৃতির চেষ্টা করছে: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক: সাবেক রাষ্ট্রপতি...

বিস্তারিত
মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

বিস্তারিত
অযোগ্যদের দিয়ে কমিটি করা যাবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক: নিজস্ব বলয় তৈরি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *