কায়েমী স্বার্থবাদীদের থেকে  হুঁশিয়ার থাকতে হবে: বঙ্গবন্ধু

প্রকাশিত: ১০:২৭, ১১ জুলাই ২০২০

আপডেট: ১১:৪৪, ১১ জুলাই ২০২০

কাজী বাপ্পা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছর ২০২০। তাঁর শততম জন্মবার্ষিকীর দিন, ১৭ই মার্চ থেকে শুরু হয়েছে মুজিববর্ষ উদযাপন। স্বাধীন বাংলাদেশ ও বঙ্গবন্ধু একাত্মা। তিনিই একাত্তরের ২৬শে মার্চ স্বাধীনতা ঘোষণা করেন। তাঁর ডাকেই মানুষ স্বাধীনতার জন্য সশস্ত্র যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। বাংলাদেশের স্বাধীনতার দ্বারে পৌঁছানোর আগের বছরটি কেমন কেটেছিল বঙ্গবন্ধুর। সেই উত্তাল আন্দোলনে শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক দিনগুলো নিয়ে মুজিববর্ষ জুড়ে বৈশাখী সংবাদের বিশেষ ধারাবাহিক আয়োজন- যাঁর ডাকে বাংলাদেশ।

১৯৭০ সালের ১১ই জুলাই ঢাকার ধুপখোলা মাঠে যৌথভাবে জনসমাবেশ করে শরাফতগঞ্জ ও ফরিদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবুর রহমান। এদিন সকাল থেকেই ছিল প্রবল বৃষ্টি। বর্ষণ উপেক্ষা করেই দলীয় প্রধান মুজিবকে বরণ করেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

সেখানে শেখ মুজিব বলেন, “একশ্রেণীর কায়েমী স্বার্থবাদী, ব্যবসায়ী এবং একশ্রেণীর সরকারী কর্মচারী একযোগে বিপুল অর্থ নিয়োগ করিয়া দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য উস্কানিমূলক কার্যকলাপে লিপ্ত আছেন। আগামী নির্বাচনে কায়েমী স্বার্থবাদ ও তাহাদের এজেন্টদের ভরাডুবির আশঙ্কা করিয়া এই অশুভ চক্র দেশে জনগণের সরকার কায়েমের পথে সর্ব প্রকারের অন্তরায় সৃষ্টির জন্য উঠিয়া পড়িয়া লাগিয়াছে। এদের বিরুদ্ধে হুঁশিয়ার থাকিতে হইবে।” (সূত্রঃ ১২ জুলাই, ১৯৭০; দৈনিক ইত্তেফাক) 
 

এই বিভাগের আরো খবর

‘বাংলার মানুষ কাহারও গোলাম হইয়া রহিতে চায় না’

কাজী বাপ্পা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত
‘যোগ্য নেতৃত্ব গড়ার কাজ করতেন বঙ্গবন্ধু’

গোলাম মোর্শেদ: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
'বঙ্গবন্ধুর মহানুভবতার সুযোগ নিয়েছে খুনীরা'

বিউটি সমাদ্দার: সব ভেদাভেদ ভুলে দেশের...

বিস্তারিত
বাংলার জনগণ অজুহাত শুনতে রাজি নয়: বঙ্গবন্ধু

কাজী বাপ্পা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত
আওয়ামী লীগ সর্বদা জনগনের পাশে আছে: বঙ্গবন্ধু 

কাজী বাপ্পা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *