বেরিয়ে আসছে সাহেদের আরো অপকর্ম

প্রকাশিত: ০৬:৫৫, ১১ জুলাই ২০২০

আপডেট: ০৮:৪৫, ১১ জুলাই ২০২০

আশিক মাহমুদ: আলোচিত রিজেন্ট গ্র“পের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের আরো নানা অপকর্ম ও প্রতারণার খবর বেরিয়ে আসছে। চাকরির নামে প্রতারণা, এমএলএম ব্যবসায়, ভুয়া চেকের মাধ্যমে সম্পদ কেনা, বাড়ি দখলের অভিযোগও আছে বিরুদ্ধে। করোনার চিকিৎসার নামে রোগীদের সাথে রিজেন্ট হাসপাতালের প্রতারণার খবর প্রকাশের পরই সাহেদের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছে ভুক্তভোগীরা।

কখনো তিনি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, কখনো আওয়ামী লীগ নেতা, কখনো পত্রিকার সম্পাদক-প্রকাশক, কখনো রাজনৈতিক বিশ্লেষক, আবার কখনো প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা। এমন নানা পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণার অভিযোগ রিজেন্ট গ্র“পের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদের বিরুদ্ধে।

তার প্রতারণার জাল কেবল স্বাস্থ্য খাত বা রাজধানীতেই সীমাবদ্ধ নয়। সারা দেশে তার প্রতারণা জাল বিস্তৃত। চাকরি দেওয়ার নামে ও এমএলএম ব্যবসায় করে হাজার হাজার মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে শাহেদ। বাড়ি দখল করে বানিয়েছিলেন হাসপাতাল, ভুয়া চেকের মাধ্যমে বহু মানুষের কাছ থেকে সম্পদ কিনেছেন।

প্রভাবশালী ও বিত্তবান মানুষকে প্রতারণার ফাঁদে ফেলতে ছিলো ৩০ সদস্যের নারী বাহিনীও। পাওনা টাকা চাইতে এলেই করা হতো নির্যাতন। ছিল নিজস্ব টর্চার সেল। এসব অভিযোগে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় শাহেদের নামে মামলা রয়েছে ৩২টি। প্রতারণা মামলায় জেলও খেটেছেন।

রিজেন্ট হাসপাতালের অপকর্ম সামনে আসার পর শাহেদের অপকর্ম নিয়ে অনেকেই মুখ খুলছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে সোচ্চার নানা পেশার মানুষ। ক্ষমতা আর প্রশাসনের কেন্দ্রের অনেকের সঙ্গেই হাস্যোজ্জ্বল ছবি তুলে নিজেকে ক্ষমতাসীনদের কাছের মানুষ হিসেবে তুলে ধরতেন। যা ছিল তার প্রতারণার বড় অস্ত্র।

উল্লেখ্য, গত ৬ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালানো হয়। পরীক্ষা ছাড়াই করোনার সনদ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ হাতিয়ে নিয়ে আসছিল তারা।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অন্তত ছয় হাজার ভুয়া করোনা পরীক্ষার সনদ পাওয়ার প্রমাণ পায়। একদিন পর গত মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে র‌্যাব রিজেন্ট হাসপাতাল ও তার মূল কার্যালয় সিলগালা করে দেয়। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় নিয়মিত মামলা করা হয়েছে। তবে মামলা হলেও এখনও ধারা ছোয়ার বাইরে আলোচিত-সমালোচিত সাহেদ।

এই বিভাগের আরো খবর

স্বাস্থ্যের সাবেক ডিজিকে দুদকে তলব

অনলাইন ডেস্ক: মাস্ক-পিপিই কেলেঙ্কারি...

বিস্তারিত
পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: যুব মহিলা লীগের...

বিস্তারিত
এবার ৩৮ দিনের রিমান্ডে সাহেদ

আশিক মাহমুদ: জিঙ্গাসাবাদের জন্য...

বিস্তারিত
কাজ না করেই ৩০ কোটি টাকা লোপাট

তাসলিমুল আলম: টেন্ডার অনুযায়ী কোন...

বিস্তারিত
৩ দিনের রিমান্ডে শারমিন জাহান

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ...

বিস্তারিত
সাহেদকে র‌্যাবের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: বহুল আলোচিত...

বিস্তারিত
সাহেদের বিরুদ্ধে দুদকের অর্থ আত্মসাতের মামলা

নিজস্ব প্রতিবেদক: এনআরবি ব্যাংক থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *