পুলিশ হেফাজতে ভ্যানচালকের মৃত্যু, হাইকোর্টে রিট

প্রকাশিত: ০৪:২৪, ১২ জুলাই ২০২০

আপডেট: ০৪:২৪, ১২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় পুলিশ হেফাজতে ভ্যানচালক আফসার আলীর (৩৫) মৃত্যুর ঘটনার প্রকৃত রহস্য জানতে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। একইসাথে আফসার আলীর মৃত্যর ঘটনায় সঙ্গে কোনো পুলিশ কর্মকর্তা জড়িত থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে।

আজ (রোববার) মানবাধিকার সংগঠন আইন সালিশ কেন্দ্রের পক্ষে রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইয়াদিয়া জামান অ্যাডভোকেট শাহীনুজ্জামান শাহীন। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

জানা গেছে গত জুলাই সদর উপজেলার সুন্দরপুর বাগডাঙ্গা শুকনাপাড়া এলাকা থেকে কেজি ১৯৫ গ্রাম হেরোইনসহ আফসার আলীকে আটক করে ্যাব। সদর থানায় মামলার পর জুলাই একদিনের রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ওইদিন রাতেই তার মৃত্যু হয়।

আইনজীবী জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় পুলিশ হেফাজতে থাকা আফসার আলীর মৃত্যুর বিষয়ে সেখানকার পুলিশ সুপার (এসপি) বলছেন যে, এটা একটাআত্মহত্যা থানায় বিষয়ে ভিডিও ফুটেজ রয়েছে। ওই ভিডিও ফুটেজ দেখেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানান এসপি। তবে চিকিৎসক বলছেন, আফসার আলীকে যখন হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার বুকে ব্যথা ওঠে। বুকের ব্যথায় তিনি মারা যান। আবার একই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলছেন, থানায় পুলিশ হেফাজতে থাকা আফসার আলী অসুস্থতা অনুভব করলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে নিহতের স্ত্রীর দাবি, আফসারকে খুন করা হয়েছে। তাই রিটে উক্ত বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ চাওয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর

দুই মাধ্যমেই চলবে উচ্চ আদালত

নিজস্ব প্রতিবেদক: আগামী সপ্তাহ থেকে...

বিস্তারিত
সারাদেশে নিম্ন আদালত খুলেছে আজ

নিজস্ব প্রতিবেদক:  করোনা মহামারির...

বিস্তারিত
খুলনায় সহিংসতায় গ্রেফতার ৩ জন রিমান্ডে

খুলনা সংবাদদাতা: খুলনায় মাদ্রাসার...

বিস্তারিত
প্রায় ৪ মাস পর বসলো দেশের সর্বোচ্চ আদালত

নিজস্ব সংবাদদাতা: বৈশ্বিক মহামারি...

বিস্তারিত
ভার্চুয়ালে সপ্তাহে ২ দিন চলবে আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *