'কাতার বিশ্বকাপ হবে স্মরণীয় অভিজ্ঞতা' 

প্রকাশিত: ০৭:০৩, ১৩ জুলাই ২০২০

আপডেট: ০৭:০৩, ১৩ জুলাই ২০২০

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ সমর্থকদের জন্য স্মরণীয় অভিজ্ঞতা হয়ে থাকবে বলে আশাবাদী বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের। আয়োজকরা আসন্ন বিশ্বকাপকে আধুনিক ফুটবলের ইতিহাসে সবচেয়ে পরিপূর্ণ আসরে পরিণত করার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেনবলেও জানান তিনি।

করোনা ভাইরাসের প্রভাবে কাতারের ব্যবসা খাত নিয়ে আয়োজিত এক ওয়েবিনারে বিশ্বকাপ নিয়ে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, করোনায় আর্থিক সংকট কাটাতে সামনে সবার জন্যই কঠিন সময় অপেক্ষা করছে। তবে এর প্রভাবে কাতার বিশ্বকাপ আয়োজন নিয়ে কোন সমস্যা হবে না বলে জানান আয়োজক কমিটির প্রধান নির্বাহী।

তিনি জানান, যারা এখানে খেলা দেখতে আসবে তাদের হৃদয়ে গেঁথে থাকবে আগামী বিশ্বকাপ আয়োজন। ইতিমধ্যেই কাতার বিশ্বকাপের ৩টি ভেন্যুর কাজ শেষ করেছে কর্তৃপক্ষ। বিশ্বকাপ ফুটবল মূলত সমর্থকরাই বেশি উপভোগ করে থাকে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এখানে সমর্থকরা খেলা দেখতে আসবে। তাদের জন্য আধুনিক পরিবহন ব্যবস্থা রাখা হবে যাতে এক দিনে দু’টি ম্যাচ উপভোগ করতে পারে।

নাসের আল খাতের আরও বলেন, ‘আমরা কৌশলগত অঞ্চলে সমর্থকদের জন্য “ফ্যান জোন”র ব্যবস্থা করব, যেখানে তারা নানান কার্যক্রমে অংশ নিতে পারবে। সবমিলিয়ে এটা হবে সমর্থকদের জন্য স্মরণীয় এক অভিজ্ঞতা।’

তিনি বলেন, ‘আমরা ৮৫ ভাগ অবকাঠামো নির্মাণকাজ শেষ করেছি। চলতি বছরেই আরও দুই স্টেডিয়ামের নির্মাণকাজ শেষ হবে। ২০২১ সালের মধ্যে লুসাইল, আল থুমামা এবং রাস আবু আবুদের নির্মাণকাজ শেষ হবে। বিশ্বকাপ শুরুর এক বছর আগেই আমরা সব স্টেডিয়াম নির্মাণকাজ শেষ করব।’

২০২২ বিশ্বকাপ উপলক্ষে নির্ধারিত ৮ স্টেডিয়ামের মধ্যে ৩টি স্টেডিয়ামের নির্মাণ কাজ এরইমধ্যে সমাপ্ত হয়েছে। এগুলোর উদ্বোধনও শেষ হয়েছে। ফলে এসব অবকাঠামো দেখভালের জন্য লোকবলের প্রয়োজন কমে গেছে।
 

এই বিভাগের আরো খবর

অনুশীলন বাতিল করলো অ্যাথলেটিকো মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক: ইউরোপিয়ান ফুটবলের...

বিস্তারিত
ইউএইতেই হবে এবারের আইপিএল

ক্রীড়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার...

বিস্তারিত
ফুটবল কসরতে রেকর্ড ঝালকাঠির জুবায়েরের

ঝালকাঠি সংবাদদাতা: ফুটবল নিয়ে বিশেষ...

বিস্তারিত
স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা চালুর অনুমতি

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের লাইনআপ

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *