দাবা অলিম্পিয়াড হবে অনলাইনে

প্রকাশিত: ০৪:৪৮, ১৫ জুলাই ২০২০

আপডেট: ০৪:৪৮, ১৫ জুলাই ২০২০

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসের কারণে অনলাইনে আয়োজন হতে যাচ্ছে দাবা অলিম্পিয়াড। বিশ্ব দাবা সংস্থার এই আয়োজনে অংশ নেবে বাংলাদেশও। আগামী ২২ জুলাই হতে ৩০ আগস্ট পর্যন্ত বিভিন্ন পর্বে প্রায় ১৯০ টিরও বেশি দেশ এ দাবা অলিম্পিয়াডে অংশ নেবে বলে আশা করছে বিশ্ব দাবা সংস্থা।

আয়োজনে অংশ গ্রহণের জন্য ড. শোয়েব রিয়াজ আলমকে অধিনায়ক করে ১৪ সদস্যের দাবা দল গঠন করেছে বাংলাদেশ । আর রিজার্ভ অধিনায়ক হলেন আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল।

দলের খেলোয়াড়দের মধ্যে রয়েছেন- গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক নারী মাস্টার শারমীন সুলতানা শিরিন, নারী ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা।

অতিরিক্ত খেলোয়াড়রা হলেন- ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, নারী ফিদে মাস্টার নাজরানা খান ইভা, নারী ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার শারমীন সামিহা সিম্মী।

আগামী ২২ জুলাই হতে ৩০ আগস্ট পর্যন্ত বিভিন্ন পর্বে হবে প্রতিযোগিতা। প্রথম পর্ব বেজ ডিভিশন এরপর ডিভিশন ৪, ডিভিশন ৩, ডিভিশন ২, টপ ডিভিশন, দ্বিতীয় পর্বে প্লে-অফ, প্রিলিমিনারি রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও ফাইনাল। প্রতিটি ম্যাচ ৬ টি বোর্ডে অনুষ্ঠিত হবে যার মধ্যে ২টি ওপেন বোর্ড, ২ টি নারী বোর্ড, একটি ওপেন বোর্ড অ-২০ এবং ১টি বালিকা বোর্ড অ-২০।
 

এই বিভাগের আরো খবর

ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের জয় 

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারে প্রথম...

বিস্তারিত
কোয়ার্টার ফাইনালে বার্সা ও বায়ার্ন

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত
সেপ্টেম্বর থেকেই অনুশীলনে ফিরবেন সাকিব

ক্রীড়া ডেস্ক: আইসিসি’র নিষেধাজ্ঞা...

বিস্তারিত
কাল থেকে হকির অনুশীলন ক্যাম্প শুরু

ক্রীড়া ডেস্ক: আগামীকাল থেকে অনুশীলন...

বিস্তারিত
উয়েফা লিগে রাতে বার্সার মুখোমুখি নাপোলি

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *