ট্রমা সেন্টারকে কারণ দর্শানোর নোটিশ স্বাস্থ্য অধিদপ্তরের

প্রকাশিত: ১১:০৯, ২২ জুলাই ২০২০

আপডেট: ০১:০৮, ২২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক: হাসপাতাল পরিচালনার মেয়াদউত্তীর্ণ লাইসেন্স দিয়ে চলছিল রাজধানীর শ্যমালী এলাকার ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হসপিটাল। ২০১৮ সালের ৩০ জুন লাইসেন্সের মেয়াদ শেষ হলেও তা নয়বান না করেই কর্তৃপক্ষ কার্যক্রম পরিচালনা করছিলো। তাই লাইসেন্স নবায়ন না করা পর্যন্ত হাসপাতালটির কার্যক্রম আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা: আমিনুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেয়া হয়।

চিঠিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তর ১৮ জুলাই হাসপাতালটি পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম পেয়েছে। এসময় হাসপাতাল কর্তৃপক্ষ কোন লাইসেন্স দেখাতে পারেনি। হাইর্কোটের নির্দেশনা থাকা সত্ত্বেও উন্মুক্ত স্থানে হাসপাতালটি মূল্য তালিকা টানায়নি বলেও চিঠিতে উল্লেখ করা হয়। হাসাপাতলের শয্যা সংখ্যা অনুযায়ী প্রয়োজনীয় জনবলের ঘাটতি রয়েছে। অস্ত্রপচারের সময় চিকিৎসককে সাহায্য করেন ওয়ার্ড বয় ও নন-মেডিকেল লোকজন। পরিবেশও অস্বাস্থ্যকর। এসব কারণে যে কোন সময় দুর্ঘটনার শঙ্কা রয়েছে হাসপাতালটিতে।  

রাজধানীর শ্যামলীস্থ ট্রমা সেন্টারের ব্যবস্থাপনা পরিচালককে লেখা ঐ চিঠিতে, ‘দ্যা মেডিকেল প্র্যাকটিস অ্যান্ড প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরিস-১৯৮২’ অনুযায়ী হাসপাতালটির কার্যক্রম সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। তাছাড়া হাসপাতালটির বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না তা সাতদিনের মধ্যে জবাব দিতেও বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর

ভূমির ডিজিটাল ম্যাপ; একনেকে প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: ভূমি ব্যবস্থাপনার...

বিস্তারিত
আওয়ামী লীগ কুৎসা রটায়: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: কুৎসা রটিয়ে আওয়ামী...

বিস্তারিত
বিএনপির এখন দুঃসময় চলছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রদায়িক...

বিস্তারিত
রাশিয়ার করোনা টিকা পরীক্ষা করবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: রাশিয়ার উদ্ভাবিত...

বিস্তারিত
ডিসেম্বরে শেখ হাসিনা-নরেন্দ্র মোদির বৈঠক

নিজস্ব প্রতিবেদক: আগামী ডিসেম্বরে...

বিস্তারিত
ইতিহাস বিকৃতির জনক জিয়া: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *