গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৬৫৪

প্রকাশিত: ০২:৪০, ০৫ আগস্ট ২০২০

আপডেট: ১২:০৭, ০৫ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছেই না। আক্রান্ত ও মৃতের সংখ্যা রাজধানী ঢাকাতেই সবচেয়ে বেশি। গেল ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ৩৩ জন। ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা এখন ৩ হাজার ২৬৭ জন। আর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৫৪ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৪৬ হাজার ৬৭৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৮৯০ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪১ হাজার ৭৫০ জনে।

বুধবার (৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৯৬৪টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ১৬০ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ১২ হাজার ৪১৬। একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৬৫৪ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জনে। আজ যে ৩৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৮ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২৩ দশমিক ৭৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৩৫ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণকারী ৩ হাজার ২৬৭ জনের মধ্যে পুরুষ ২ হাজার ৫৭৪ জন (৭৮ দশমিক ৭৯ শতাংশ) এবং নারী ৬৯৩ জন (২১ দশমিক ২১ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৩ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব আটজন, ষাটোর্ধ্ব ১০ জন, সত্তরোর্ধ্ব ছয়জন, আশির বেশি বয়সী একজন এবং নব্বোই বছরের বেশি বয়সী দুইজন রয়েছেন।

বিভাগওয়ারী পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘন্টায় মোট করোনায় মৃত ৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।

বুলেটিনে বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত ও সুস্থ থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

 

এই বিভাগের আরো খবর

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রের প্রধান...

বিস্তারিত
২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩২, শনাক্ত ১২৭৫

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে অতিমারি...

বিস্তারিত
দেশে এখন কারো নিরাপত্তা নাই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ ক্ষমতায়...

বিস্তারিত
ধর্ষক যেই হোক ছাড় দেয়া হবে না: কাদের

নিজস্ব সংবাদদাতা: সিলেটের এমসি...

বিস্তারিত
পাপিয়া দম্পতির অস্ত্র মামলায় রায় ১২ অক্টোবর   

নিজস্ব প্রতিবেদক: অস্ত্র আইনে দায়ের...

বিস্তারিত
আজো দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: মৌসুমী বায়ুর...

বিস্তারিত
গাইবান্ধায় তরুণীকে গণধর্ষণ, গ্রেফতার ৪

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *