লেবানন বিস্ফোরণ: স্বপ্নভঙ্গ নিহত দুই বাংলাদেশি পরিবারের

প্রকাশিত: ১১:০০, ০৫ আগস্ট ২০২০

আপডেট: ১১:১২, ০৫ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক: অনেক আশা নিয়ে লেবানন গিয়েছিলেন মেহেদী হাসান রনি ও মিজানুর রহমান। মেহেদী’র বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় আর মিজানুরের বাড়ি মাদারীপুর। কিন্তু লেবাননের বৈরুতে ভয়ঙ্কর বিস্ফোরণে থেমে গেল এই দুজনের স্বপ্ন। আপনজনকে হারিয়ে তাই শোকের মাতম দুই পরিবারে।  

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের ভাদ্বেশরা গ্রামে বাড়ি মেহেদী হাসান রনির। ছেলে হারানোর শোকে মা ইনারা বেগম বার বার মুর্ছা যাচ্ছেন। তিনি বিশ্বাস করতে পারছেন না তার ছেলে আর বেঁচে নেই। জ্ঞান ফিরে আসলেই তিনি জিজ্ঞাসা করছেন তার ছেলের কথা। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে অনেকটা বাকরুদ্ধ তার বাবা তাজুল ইসলাম। তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাতে রনির রুমমেট ফোন করে জানায় বিস্ফোরণে তার ছেলের মৃত্যুর খবর। তার ছেলের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনতে তিনি সরকারের সহযোগীতা  চান।

পরিবারের স্বচ্ছলতা ফিরাতে ধার দেনা করে প্রায় ছয় বছর আগে একটি সুপার শপের কাজ নিয়ে লেবাননে যায় রনি। কিন্তু  সেখানে সে অর্থনৈতিকভাবে সুবিধা করতে পারে নি। এখনও সে ঋণ পরিশোধ করতে পারে নি। চার শতাংশের জায়গায় একটি টিনের ঘর ছাড়া পরিবারটির আর কিছুই নেই।

এদিকে, নিহত মিজানুরের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি উপজেলার শিকার মঙ্গল ইউনিয়নের মিয়ার হাট গ্রামে। মিজানুর রহমান তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড়। তিনি বিবাহিত এবং তার তিন বছর বয়সী এক কন্যাশিশু রয়েছে।

পরিবারের ভাগ্যন্নোয়নে তিন বছর আগে ২০১৭ এর সেপ্টেম্বরে লেবাননে যান মিজানুর। তিনি বৈরুতের একটি হোটেলে কর্মচারী হিসেবে কাজ করতেন। বৈরুতে থাকা মিজানুরের মামা শ্বশুর শামীম হাওলাদারও বলেন, এ বিস্ফোরণের ঘটনার পর তিনি মিজানুরকে ফোন করে তার অবস্থা জানার চেষ্টা করেন। কিন্তু মুঠোফোনটি বন্ধ পান। পরে তিনি মিজানুরের বাবাকে জানান। আজ বুধবার সকাল ৬টার দিকে শামীম হাওলাদার নিশ্চিত করে ওই বিস্ফোরণে মারা গেছেন মিজানুর।

 

এই বিভাগের আরো খবর

টেক্সাসে পানিতে জীবাণু, ৮ শহরে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত
ভারতের সাবেক মন্ত্রী যশোবন্ত সিংহের মৃত্যু

অনলাইন ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হয়ে...

বিস্তারিত
২৩ বছরে পা রাখলো সার্চ ইঞ্জিন ‘গুগল’

অনলাইন ডেস্ক: বিশ্বের সর্ববৃহৎ...

বিস্তারিত
যুক্তরাষ্ট্রে বেড়েছে বর্ণবাদ বিদ্বেষ

আন্তর্জাতিক ডেস্ক: প্রেসিডেন্ট...

বিস্তারিত
ভূ-মধ্যসাগরে নৌকাডুবে বাংলাদেশিসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: ভূ-মধ্যসাগরের...

বিস্তারিত
ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে একটি...

বিস্তারিত
ফিলিস্তিনে নির্বাচন করতে একমত ফাতাহ ও হামাস

আন্তর্জাতিক ডেস্ক: ১৫ বছরের বৈরিতার...

বিস্তারিত
লন্ডনে থানার ভেতরে পুলিশকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *