সিরাজগঞ্জে আল্লাহর দলের ২ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ০২:০১, ০৬ আগস্ট ২০২০

আপডেট: ০২:০১, ০৬ আগস্ট ২০২০

সিরাজগঞ্জ সংবাদদাতা:  সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আল্লাহর দল” এর দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ জানতে পারে যে, দীর্ঘদিন যাবত মোঃ কামরুল ইসলাম ও মোঃ আরিফুল ইসলাম আল্লাহর দলের সাথে সম্পৃক্ত এবং তারা সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। তারই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়।

র‌্যাব জানায়, গ্রেফতার হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত  মোঃ কামরুল ইসলাম ও মোঃ আরিফুল ইসলাম মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন এর সার্বক্ষনিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। তারা নতুন সদস্য সংগ্রহ করেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় এর মত গুরুত্বপূর্ণ কাজগুলো করতেন। এছাড়াও আল্লাহর দল এর সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তিনি সকল সদস্যদের নিয়ে আলোচনা সভা করতেন।

অভিযান পরিচালনাকালীন সময়ে ২ টি উগ্রবাদী বই, ২১ টি উগ্রবাদী লিফলেট , উগ্রবাদী কাজে ব্যবহৃত ৩ টি মোবাইল ফোন, ৫টি সিম উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর জেলার মেহেরপুর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২) এর (ই) (ঈ) /১০/১২/১৩ ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

বগুড়ায় বন্ধুকে খুন করে ইজিবাইক ছিনতাই

বগুড়া সংবাদদাতা: বগুড়ার শেরপুরে...

বিস্তারিত
সুনামগঞ্জে ৬৮ বস্তা চালসহ ৪ জন আটক

সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জের...

বিস্তারিত
উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি

ডেস্ক প্রতিবেদন: ভারি বর্ষণ ও উজানের...

বিস্তারিত
খুন হওয়ার ৬ বছর পর ‘জীবিত’ হাজির আদালতে

নারায়ণগঞ্জ সংবাদদাতা: আবারও জিসা মনি...

বিস্তারিত
লৌহজংয়ে অটোরিক্সা চালককে হত্যা; আটক ৩

মুন্সীগঞ্জ সংবাদদাতা: মুন্সীগঞ্জের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *