তীব্র স্রোত ও ভাঙ্গনে ব্যাহত ফেরি চলাচল

প্রকাশিত: ১২:৩৭, ০৮ আগস্ট ২০২০

আপডেট: ১২:৩৭, ০৮ আগস্ট ২০২০

ডেস্ক প্রতিবেদন: মুন্সীগঞ্জে পদ্মার তীব্র স্রোতে শিমুলিয়া ফেরিঘাটে ভাঙ্গন অব্যাহত রয়েছে। চারটি ঘাটের মধ্যে একটি মাত্র ঘাট দিয়ে চলাচল করছে ফেরি। এতে নদীর দুই ঘাটে পারের অপেক্ষায় রয়েছে পণ্য ও যাত্রীবাহী কয়েক’শ যানবাহন। এদিকে, পদ্মার তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটেও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। 

পদ্মার তীব্র স্রোতে শিমুলিয়া কাঁঠালবাড়ি নৌরুটে ফেরী চলাচল ব্যাহত হচ্ছে। সেই সাথে অব্যাহত রয়েছে ফেরিঘাটের ভাঙ্গন। চারটি ঘাটের মধ্যে একটি মাত্র ঘাট দিয়ে চলাচল করছে ফেরি। এই রুটে  ১৬টি ফেরি চলাচল করলেও এখন চলছে মাত্র চার থেকে ছয়টি ফেরি। এতে নদীর দুই ঘাটে পারের অপেক্ষায় রয়েছে পণ্য ও যাত্রীবাহী কয়েক’শ যানবাহন। 

বিআইডাব্লিটিএ প্রকৌশলী জানান, দুই নম্বর ঘাটের সংস্কার চলছে। ভাঙ্গন ঠেকাতে বালুভর্তি জিও ব্যাগ ফেলা হচ্ছে। এর আগে বৃহস্পতিবার ভোরে ঘাট সংলগ্ন এলাকায় শুরু হয় ভাঙন। মুহূর্তেই ভেঙে যায় চার নম্বর ফেরি ঘাট ও পন্টুন সংযুক্ত সড়ক। 

এদিকে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটেও পদ্মার তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।  ঈদ পরবর্তী সময়ে কর্মস্থলগামী ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের বাড়তি যাত্রী ও যানবাহনের চাপে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সিরিয়াল তৈরি হয়েছে। 

এই বিভাগের আরো খবর

মেহেরপুরের সেই নলকূপ বন্ধ করেছে প্রশাসন

মেহেরপুর সংবাদদাতা: প্রতারণার হাত...

বিস্তারিত
ঝালকাঠি ও নওগাঁয় জনপ্রিয় হচ্ছে মাল্টা চাষ

ডেস্ক প্রতিবেদন: ঝালকাঠিতে দিন দিন...

বিস্তারিত
আহমদ শফীর দাফন সম্পন্ন

চট্টগ্রাম সংবাদদাতা: হেফাজতে...

বিস্তারিত
সাভারে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, আহত ২০

সাভার সংবাদদাতা: সাভারের ঢাকা-আরিচা...

বিস্তারিত
গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৩ যুবক নিহত

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *