লাইফ সাপোর্টে সুরকার আলাউদ্দিন আলী 

প্রকাশিত: ০১:৫২, ০৮ আগস্ট ২০২০

আপডেট: ০৬:৪১, ০৮ আগস্ট ২০২০

বিনোদন ডেস্ক: কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী ভালো নেই।শারীরিক অবস্থার অবনতি ঘটায় হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। শনিবার (৮ আগস্ট) ভোর পৌনে ৫টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী রানা। 

তিনি বলেন, ভোরের দিকে বাবার শরীর খুব বেশি খারাপ হয়ে পড়ে। তখনই তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাই। শ্বাসকষ্টের তীব্র সমস্যা থাকায় চিকিৎসকরা লাইফ সাপোর্টে নেয়ার পরামর্শ দিয়েছেন। সবার কাছে দোয়া চাইছি বাবার জন্য। সেইসঙ্গে কোনো গুজব না ছড়ানোর জন্যও অনুরোধ করছি সবাইকে।

মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, আলাউদ্দিন আলী সাহেবের স্ত্রী আমাদের ভোর রাতে ফোন করে জানান যে উনার শরীরের অবস্থা খুব খারাপ। তখনই আমরা অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে হাসপাতালে আনি। এসময় কর্তব্যরত চিকিৎসক তার শ্বাসকষ্টের সমস্যা দেখে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন।

তিনি বলেন, সত্যি কথা বলতে উনার শারীরিক অবস্থা ভালো না। রক্তচাপ, হৃৎস্পন্দন অস্বাভাবিক। ফুসফুসের একটা অংশ পুরোপুরি নিমোনিক। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

প্রসঙ্গত, অনেকদিন ধরেই নানা অসুখে ভুগছেন আলাউদ্দিন আলী। ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হলে সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল। এর আগে বেশ কয়েক দফায় তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আলাউদ্দিন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান তৈরি করেছেন। তিনি একই সঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। গুণী এই মানুষের জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রামে। তাঁর বাবা ওস্তাদ জাদব আলী। মায়ের নাম জোহরা খাতুন।

দেড় বছর বয়সে পরিবারের সঙ্গে ঢাকার মতিঝিলের এজিবি কলোনিতে চলে আসেন আলাউদ্দিন আলী। তিন ভাই ও দুই বোনের সঙ্গে সেই কলোনিতেই বড় হন এই গুণী শিল্পী। সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে বাদ্যযন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে কাজ করেন দীর্ঘদিন।

লোকজ ও ধ্রুপদি গানের সংমিশ্রণে গড়ে ওঠা আলাউদ্দিন আলীর সুরের নিজস্ব ধরন বাংলা সংগীতে এক আলাদা ঢং হয়ে উঠেছে প্রায় চার দশক ধরে। বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের বহু স্বনামধন্য শিল্পী তাঁর সুরে গান করে নিজেদের সমৃদ্ধ করেছেন।
 

এই বিভাগের আরো খবর

সালমান শাহ'র ৪৯তম জন্মদিন

বিনোদন ডেস্ক: জনপ্রিয় চিত্রনায়ক...

বিস্তারিত
রাজধানীতে কুকুর নিধন বন্ধে জয়ার রিট

অনলাইন ডেস্ক: অভিনেত্রী জয়া আহসান...

বিস্তারিত
সুশান্তের মোমের মূর্তি ওয়াক্স মিউজিয়ামে

অনলাইন ডেস্ক: বলিউড অভিনেতা সুশান্ত...

বিস্তারিত
কঙ্গনার উদ্দেশে যা বললেন জয়া

অনলাইন ডেস্ক: বলিউডের প্রত্যেক...

বিস্তারিত
এবার সৌরভ গাঙ্গুলীর চরিত্রে হৃতিক

অনলাইন ডেস্ক: অনেক দিন থেকেই শোনা...

বিস্তারিত
সর্বোচ্চ আয়ের তালিকায় বিশ্বসেরা ১০ সিনেমা

আন্তর্জাতিক ডেস্ক: বিংশ শতাব্দীতে...

বিস্তারিত
নারীদের ওপর অত্যাচারের প্রতিবাদ জয়ার

অনলাইন ডেস্ক: পারিবারিক হিংসার...

বিস্তারিত
হাসপাতালে ভর্তি ডিপজল, আজ অপারেশন

অনলাইন ডেস্ক: জনপ্রিয় অভিনেতা ও...

বিস্তারিত
অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে...

বিস্তারিত
চলে গেলেন অভিনেতা মহিউদ্দিন বাহার

অনলাইন ডেস্ক: জনপ্রিয় অভিনেতা...

বিস্তারিত
দ্বিতীয় সংসারও টিকল না মুনমুনের

অনলাইন ডেস্ক: ঢাকাই সিনেমার সমালোচিত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *