সিফাতের জামিন আবেদনের শুনানি সোমবার

প্রকাশিত: ০৬:৫৩, ০৯ আগস্ট ২০২০

আপডেট: ১১:০১, ০৯ আগস্ট ২০২০

বরগুনা সংবাদদাতা: টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহার সহযোগী স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিফাতুল ইসলাম সিফাতের জামিন আবেদন শুনানির জন্য সোমবার দিন ধার্য্য করা হয়েছে। মুক্তির দাবি জানিয়েছেন তার বন্ধু-সহপাঠী ও নিজ জেলা বরগুনার বাসিন্দারা। সিফাতকে মুক্তি না দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পুলিশের গুলিতে সিনহার মৃত্যুর সময় তার সঙ্গে ছিলেন সিফাত। সেই রাতের ঘটনায় অস্ত্র ও মাদক আইনে দুটো মামলা করে পুলিশ। মামলায় সিফাতকে আসামি করা হয়। সিনহার আরেক সহযোগী শিপ্রা রানী দেবনাথের জামিন মঞ্জুর করেছেন আদালত। তাকে মাদক মামলায় আসামি করা হয়েছিল। আজ দুপুর তার জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। আর সিফাতের জামিন আদেশের দিন ধার্য্য করা হয়েছে সোমবার (১০ আগস্ট)।

সিফাতের আইনজীবী মাহবুবুল আলম টিপু জানিয়েছেন, পুলিশের দায়ের করা হত্যা ও মাদক মামলায় সিফাতের জামিন আবেদন করা হয়। শুনানী শেষে জামিনের জন্য আবার সোমবার দিন ধার্য করা হয়েছে।

এদিকে সিফাতের মুক্তির দাবিতে আন্দোলন করছে সিফাতের সহপাঠীরা। গতকাল শনিবার বরগুনার বামনা কলেজ রোড এলাকায় মানববন্ধন করে সিফাতের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সহপাঠীরা। এতে অংশগ্রহণ করেন তার শিক্ষকরাও। তবে শান্তিপূর্ণ মানববন্ধন থেকে ব্যানার ও পোষ্টার ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তবে যত বাঁধা-লাঠিচার্জ করা হোক, সিফাতের মুক্তি না দেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন সিফাতের সহপাঠীরা।

মানববন্ধনের পুলিশের বাঁধা বিষয়ে সিফাতের নানা আইউব আলী হাওলাদার বলেন, পুলিশ আজ যা করেছে তা মোটেও ঠিক হয়নি। সিফাতের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরাও বলছেন, সিফাত মেধাবী এবং তার মধ্যে কখনো হিংশ্র বা খারাপ আচরন তারা দেখেনি। সিফাতের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরাও বলছেন একই কথা। এসময় সিফাতের মুক্তির দাবি জানিয়েছেন তারা।
 

এই বিভাগের আরো খবর

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রের প্রধান...

বিস্তারিত
২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩২, শনাক্ত ১২৭৫

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে অতিমারি...

বিস্তারিত
দেশে এখন কারো নিরাপত্তা নাই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ ক্ষমতায়...

বিস্তারিত
ধর্ষক যেই হোক ছাড় দেয়া হবে না: কাদের

নিজস্ব সংবাদদাতা: সিলেটের এমসি...

বিস্তারিত
পাপিয়া দম্পতির অস্ত্র মামলায় রায় ১২ অক্টোবর   

নিজস্ব প্রতিবেদক: অস্ত্র আইনে দায়ের...

বিস্তারিত
আজো দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: মৌসুমী বায়ুর...

বিস্তারিত
গাইবান্ধায় তরুণীকে গণধর্ষণ, গ্রেফতার ৪

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *