জামিনে মুক্ত সিফাত, মামলার তদন্ত র‌্যাবের হাতে

প্রকাশিত: ১১:২৩, ১০ আগস্ট ২০২০

আপডেট: ০৯:৩০, ১০ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের পর গ্রেপ্তার স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী ও চলচ্চিত্রকর্মী সাহেদুল ইসলাম সিফাত জামিন পেয়েছেন। সোমবার সকালে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তার জামিন মঞ্জুর হয়।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. মোকাম্মেল হোসেন জানান, দুই মামলায় আদালতের জামিন আদেশের কপি হাতে পাওয়ার পর সোমবার বেলা ২টা ৫ মিনিটে সিফাতকে মুক্তি দেওয়া হয়। মুক্তি পাওয়ার পরপরই একটি গাড়িতে করে তিনি কারাগার এলাকা ত্যাগ করেন।

সিনহার ডকুমেন্টরি তৈরির সাথে যুক্ত স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাতের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা ও মাদকের দু’টি মামলা দায়ের করা হয়। এই দুই মামলাতেই জামিন পেয়েছেন তিনি। একইসাথে মামলা দু’টির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তরের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে রোববার, পুলিশের করা মাদক মামলায় সিনহার ডকুমেন্টরি তৈরির সাথে সম্পৃক্ত স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী শিপ্রা দেবনাথ জামিনে মুক্তি পান। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন জামিন আবেদন মঞ্জুর করার পর রোববারই কারাগার থেকে ছাড়া পান শিপ্রা।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়ক ধরে যাওয়ার পথে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। পরবর্তীতে সিনহার ডকুমেন্টারি তৈরির কাজের সাথে যুক্ত সিফাত ও শিপ্রা দেবনাথের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।
 

এই বিভাগের আরো খবর

পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর...

বিস্তারিত
এবার অনলাইনে মিলবে টিসিবির পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক: এখন থেকে অনলাইনে...

বিস্তারিত
সিঙ্গাপুরেই ফিরে গেলেন ড. বিজন শীল

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশ ছেড়ে...

বিস্তারিত
আবার ওয়াসার এমডি হতে যাচ্ছেন তাকসিম!

নিজস্ব প্রতিবেদক: আবারও ঢাকা ওয়াসার...

বিস্তারিত
‘ভবন নির্মাণ আইন আছে, প্রয়োগ নেই’

নিজস্ব প্রতিবেদক: বৃহত্তর ঢাকার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *