প্রতারণার দায়ে সিরাজগঞ্জে যুবলীগ নেতা গ্রেফতার 

প্রকাশিত: ০১:৪৫, ১৩ আগস্ট ২০২০

আপডেট: ০৬:০৯, ১৩ আগস্ট ২০২০

নিজস্ব সংবাদদাতা: প্রতারণার অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিলসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি টীম তাড়াশে ডিজে শাকিলের অফিসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

ইন্টারন্যাশনাল ব্যাংক লোন সার্ভিস নামে ফেসবুক পেজ খুলে দেশব্যাপী প্রতারণার জাল বিস্তার করেছিলেন ডিজে শাকিল। তিনি রিশান ইন্টারন্যাশনাল ও ইন্টারন্যাশনাল ব্যাংক লোন সার্ভিস নামের দুটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান। 

এসময় তার অফিস থেকে উদ্ধার করা হয়েছে এক হাজার দুইশ এক কোটি টাকার ভূয়া চেক, সামরিক বাহিনীর ভূয়া নিয়োগপত্র, বিভিন্ন গণমাধ্যমের ভূয়া পরিচয়পত্র ছাড়াও অন্যান্য সরঞ্জাম। এছাড়া গ্রেফতারকৃতরা হচ্ছেন রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিলের সহযোগী একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আইটি বিশেষজ্ঞ  হুমায়ুন কবির ও ম্যানেজার হারুনার রশিদ।

ডিবি পুলিশ জানায়, ইন্টারন্যাশনাল লোন সার্ভিসের নামে ফেসবুক পেজে বিজ্ঞাপন দেখে বগুড়ার “আমায়রা  এগ্রো ফার্মের” সত্ত্বাধিকারী আমানত উল্লাহ তারেক ও “অভি এগ্রো ফার্মের সত্ত্বাধিকারী আশিক তাদের সাথে যোগাযোগ করেন। কমিশনের মাধ্যমে তাদেরকে পাঁচ কোটি টাকা ঋণ পাইয়ে দেয়ার নাম করে কয়েক দফায় ১৪ লাখ ৩৫ হাজার টাকা নেয় ডিজে শাকিল। 

এরপর তাদের যুব উন্নয়ন অধিদপ্তর থেকে ঋণ অনুমোদনের চিঠি এবং সাড়ে চার কোটি টাকার দুটি চেকের স্ক্যান কপি মেইলে দেয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও চেকের মূল কপি না দেয়ায় তারা  খোঁজ নিয়ে জানতে পারেন ঋণ অনুমোদনের চিঠি এবং চেকগুলো ভূয়া। পরে তারা বিষয়টি বগুড়া জেলা পুলিশকে জানালে ডিবি পুলিশের পরিদর্শক ইমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে পুলিশের একটি দল তাড়াশে অভিযান চালায়।

বগুড়া ডিবি পুলিশের পরিদর্শক ইমরান মাহমুদ তুহিন বলেন, গ্রেফতারকৃতদের অফিসে অভিযান চালিয়ে ভুয়া চেক ছাড়াও সামরিক বাহিনী ও সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ভূয়া নিয়োগপত্র ও চুক্তিনামা, ৬০ টি সিম কার্ড, তিনটি কম্পিউটার ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ভূয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের নামে বগুড়া সদর থানায় প্রতারণা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর

ওসি প্রদীপের সব সম্পত্তি জব্দের নির্দেশ

চট্টগ্রাম সংবাদদাতা: অবৈধ সম্পদ...

বিস্তারিত
ইউএনও’র ওপর হামলার দায় স্বীকার রবিউলের

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত
মুন্সিগঞ্জে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

মুন্সিগঞ্জে সংবাদদাতা: মুন্সিগঞ্জের...

বিস্তারিত
গাজীপুরে স্ত্রী হত্যা, স্বামী পলাতক

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের ভোগড়া...

বিস্তারিত
উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় চতুর্থদফা বন্যা

ডেস্ক প্রতিবেদন: নতুন করে বন্যার কবলে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *