আজীবন এতিম শিশুদের পাশে থাকার অঙ্গিকার প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১১:২০, ১৪ আগস্ট ২০২০

আপডেট: ০৬:০৬, ১৪ আগস্ট ২০২০


কাজী বাপ্পা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি মানুষের অধিকার নিশ্চিতে কাজ করছে তার সরকার। আওয়ামী লীগ সরকার যতদিন থাকবে, স্বজনহারানো কোন শিশুই একা বা অসহায় থাকবে না। নিশ্চিত করা হবে তাদের সুন্দর ভবিষ্যত। সকালে, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব বলেন প্রধানমন্ত্রী। সততা ও নিষ্ঠার সাথে কাজ করে নিজেদের গড়ে তুলতে এতিম শিশুদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শুক্রবার সকালে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে সমাজসেবা অধিদপ্তর। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কথা বলেন দোয়া মাহফিলে অংশ নেওয়া এতিম শিশুদের সাথে।

এসময়, প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের পনেরই আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যাকারীদের পুরস্কৃত করেছিল ক্ষমতা দখলকারিরা। স্বজন হত্যার বিচার পায়নি জানিয়ে, এই বেদনা কতটা কষ্টদায়ক তা তুলে ধরেন শেখ হাসিনা। 

স্বজন হারানো কোন শিশুই একা নয় উল্লে­খ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার তাদের পাশে আছে। এতিম, হিজড়া ও বেদেসহ সকল অনগ্রসর জনগোষ্ঠীর জন্য সরকারের নেওয়া পদক্ষেপগুলো তুলে ধরেন শেখ হাসিনা। 

সততা ও একাগ্রতার সাথে কাজ করে প্রতিষ্ঠিত হয়ে আগামীতে সবার কল্যাণে ভূমিকা রাখার প্রস্তুতি নিতে শিশুদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পরে, বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 

এই বিভাগের আরো খবর

আবার ওয়াসার এমডি হতে যাচ্ছেন তাকসিম!

নিজস্ব প্রতিবেদক: আবারও ঢাকা ওয়াসার...

বিস্তারিত
‘ভবন নির্মাণ আইন আছে, প্রয়োগ নেই’

নিজস্ব প্রতিবেদক: বৃহত্তর ঢাকার...

বিস্তারিত
কমতে শুরু করছে পেঁয়াজের দাম 

নিজস্ব প্রতিবেদক: পেঁয়াজের দাম কমতে...

বিস্তারিত
সীমান্তে আটকে থাকা ভারতীয় পেঁয়াজ ঢুকছে

অনলাইন ডেস্ক: অবশেষে স্থলবন্দগুলোতে...

বিস্তারিত
আজ চট্টগ্রামে আহমদ শফীর দাফন

নিজস্ব প্রতিবেদক: হেফাজতে ইসলামের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *