যশোরে তিন কিশোর হত্যায় দু'টি মামলা, তত্ত্বাবধায়ক সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ০৯:১২, ১৪ আগস্ট ২০২০

আপডেট: ১০:৪৪, ১৪ আগস্ট ২০২০

যশোর সংবাদদাতা: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর নিহত ও ১৪  জন আহতের ঘটনায় আরো একটি মামলা হয়েছে। আজ (শুক্রবার) রাতে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত পারভেজ হাসান রাব্বির বাবা রোকা মিয়া। তবে আসামিদের নাম উল্লেখ করা হয়নি।

যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন বলেন, নিহত রাব্বির বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষের নামে মামলা দায়ের করেছেন। আসামিদের নাম উল্লেখ করেননি। আসামি কারা হতে পারে, সেটি যাচাই-বাছাই করা হচ্ছে।

সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক আবদুল্লাহ আল মাসুদকে।

এর আগে শুক্রবার সকালে সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সাইকো সোস্যাল কাউন্সিলর মুশফিকুর রহমানসহ ১০ জন কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে, নিহত তিন কিশোরের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক আহম্মেদ তারেক সামস নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হকের উপস্থিতে ময়নাতদন্ত সম্পন্ন করেন।

এদিকে এই হত্যাকাণ্ডের ঘটনায় সমাজসেবা অধিদপ্তর ও সমাজ কল্যাণ মন্ত্রণালয় আলাদা আলাদা ভাবে ২ টি তদন্ত টীম গঠন করেছে। সমাজসেবা অধিদপ্তর দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে প্রতিষ্ঠানটির মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম এ কমিটি গঠন করে বিজ্ঞপ্তি জারি করেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রতিষ্ঠান) সৈয়দ মোহাম্মাদ নুরুল বসিরকে। তার সাথে তদন্তকাজে সহায়তা করবেন উপপরিচালক (প্রতিষ্ঠান-২) এসএম মাহমুদুল্লাহ। আগামী তিন কর্মদিবসের মধ্যে এ কমিটিকে মহাপরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে। সমাজসেবা অধিদপ্তর যশোরের উপ-পরিচালক অসিত কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে সমাজ কল্যাণ মন্ত্রণালয় থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ,অতিরিক্ত পুলিশ সুপার ও সমাজ কল্যাণ অধিদপ্তরের উপ-পরিচালক কে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিেিটিক ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এছাড়া শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক আবদুল্লাহ আল মাসুদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গতকাল (বৃহস্পতিবার) দুপুরে যশোর সদর উপজেলার পুলেরহাটে শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোরের মৃত্যু হয়, আহত হয় আরও অন্তত ১০ জন। শিশু উন্নয়ন কেন্দ্রের কর্তৃপক্ষের বরাতে পুলিশ প্রথমে বন্দি কিশোরদের ‘দুই পক্ষের সংঘর্ষে’ হতাহতের এ ঘটনা ঘটে বলে জানিয়েছিল। কিন্তু হাসপাতালে ভর্তি হওয়া আহত কিশোরদের অভিযোগ, কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা তাদের দফায় দফায় মারধর করে, তাতেই হতাহতের ঘটনা ঘটে।
 

এই বিভাগের আরো খবর

ভাইরাল হওয়া সেই প্রতারক জান্নাতুল গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা: পত্রিকায় চটকদার...

বিস্তারিত
আইসিইউতে অ্যাটর্নি জেনারেল

অনলাইন ডেস্ক: করোনা আক্রান্ত...

বিস্তারিত
মুঠোফোন চুরি; রাজধানীতে ১২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: মুঠোফোন চুরি ও এর...

বিস্তারিত
পৃথিবীতে এমন ঘটনার নজির নেই: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: বেঁচে থাকার পরও...

বিস্তারিত
আশরাফুন্নেসার দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক: ভুয়া বিল-ভাউচার করে...

বিস্তারিত
কক্সবাজারের এসপিসহ ৬ কর্মকর্তাকে বদলি

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের পুলিশ...

বিস্তারিত
মাই লর্ড আমি নির্দোষ; আদালতে সাহেদ

নিজস্ব প্রতিবেদক: অস্ত্র আইনে করা...

বিস্তারিত
পরিবার পরিকল্পনার আশরাফুন্নেছাকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব সংবাদদাতা: কর্মশালা, সেমিনার ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *