ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

গাজীপুরে প্রিজন ভ্যানে বোমা হামলার ঘটনায় মোস্তফার ৫ দিনের রিমান্ড

প্রকাশিত: ০৩:৫৫ , ০৭ মার্চ ২০১৭ আপডেট: ০৩:৫৫ , ০৭ মার্চ ২০১৭

গাজীপুরের টঙ্গীতে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যানে বোমা হামলার ঘটনায় আটক মোস্তফার ৫ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

এ নিয়ে গতরাতে টঙ্গী থানায় মামলা করেন এস আই অজয় কুমার চক্রবর্তী। এ ঘটনায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামালসহ আসামি করা হয়েছে অজ্ঞাত আরো ৩/৪ জনকে।


ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি জঙ্গি নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে পুলিশের প্রিজন ভ্যানে করে ঢাকা থেকে কাশিমপুর কারাগারে নেয়ার পথে সোমবার বিকেলে গাজীপুরের টঙ্গীতে বোমা হামলা চালিয়ে তাদের ছিনিয়ে নেয়ার চেষ্টা হয়।

এ ঘটনায় পুলিশ হাতবোমাসহ মোস্তফা নামে এক যুবককে আটক করে। পরে টঙ্গী থানার এস আই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করে মামলা করেন।


পুলিশ জানিয়েছে, ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি, হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান এবং তার কয়েক সহযোগীকে আদালতে হাজির করতে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে নেয়া হয়।

ফেরার পথে টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমির সামনে প্রিজনভ্যান লক্ষ্য করে পর পর তিনটি হাতবোমা নিক্ষেপ করা হয়।

হঠাৎ করে বিস্ফারনের আওয়াজ শুনে জঙ্গী সন্দেহে একজনকে আটক করা হয় বলে জানান পুলিশ সুপার। এসময় তার কাছে আনুমানিক ২৫ থেকে ৩০ টি ককটেল উদ্ধার করা হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মুফতি হান্নান ২০১৩ সাল থেকে বন্দি আছে। বিভিন্ন মামলায় হাজিরা দেয়ার জন্য প্রায়ই কারাগার আদালতে আনা নেয়া করতে হয়।

 

এই বিভাগের আরো খবর

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে ব্যাখ্যা আসছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রচার করা সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে সুপ্রিম কোর্ট ব্যাখ্যা দেবে বলে আশা করছেন...

বিচারাধীন মামলা নিয়ে সংবাদ পরিবেশনে বাধা নেই: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, উচ্চ আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপের্টিংয়ের ক্ষেত্রে কোনো বাধা থাকতে পারে না।...

মুক্তিযোদ্ধাদের বয়স নিয়ে পরিপত্র হাইকোর্টে অবৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ১৯৭১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স ১২ বছর ৬ মাস নির্ধারণ করে জারি করা সংশোধিত পরিপত্র অবৈধ ঘোষণা...

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ১৯ জুন

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is