৪টি আসনে বিএনপির মনোনয়ন চাইলেন ২৯ জন

প্রকাশিত: ০৮:২১, ১১ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৮:৩৯, ১১ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম জমা দিয়েছেন সম্ভাব্য প্রার্থীরা। আজ (শুক্রবার) মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম জমা দিয়েছেন তারা।

আগামীকাল (শনিবার) থেকে প্রার্থীদের সাক্ষাৎকার নেবে দলটি। ফরম জমা দেয়ার শেষ দিন আজ শুক্রবার ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের জন্য ১২ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। সবমিলিয়ে মোট ২৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ সময় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্র রক্ষা ও আন্দোলনের অংশ হিসেবে বিএনপি আসন্ন উপ-নির্বাচনে অংশগ্রহণ করছে। 

করোনা অতিমারির মধ্যেই হাজার হাজার নেতা-কর্মী নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসেন সংসদের চারটি আসনে হতে যাওয়া উপ-নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীরা। স্বাস্থ্য বিধি না মেনেই কর্মী-সমর্থকরা দলে দলে মিছিল নিয়ে জড়ো হন নয়াপল্টনে। শুক্রবার, মনোনয়ন ফরম জমা দেন সম্ভাব্য ১২ প্রার্থী। আর সব মিলিয়ে জমা দিলেন ২৯ জন। এসময় প্রার্থীরা জানান, সুষ্ঠু নির্বাচন হলে, বিএনপি প্রার্থীদের বিজয়ের সম্ভাবনা শতভাগ।

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ফাঁকা মাঠে কাউকে গোল করতে দেয়া হবে না। বিএনপি যতটুকু সুযোগ পাবে, তা কাজে লাগাবে।

শনিবার বিকাল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। তবে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনের তফসিল এখনো ঘোষণা হয়নি।

এই বিভাগের আরো খবর

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী: মনিরুল 

নিজস্ব প্রতিবেদক: চলছে জাতীয় সংসদের...

বিস্তারিত
ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ শেষ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের ঢাকা-৫...

বিস্তারিত
ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন কাল

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৫ ও নওগাঁ-৬...

বিস্তারিত
অপরাধ যেই করুক বিচারের আওতায় আনা হবে: সিইসি

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন...

বিস্তারিত
এনআইডি জালিয়াতি; ২ অপারেটর চাকরিচ্যুত

নিজস্ব প্রতিবেদক: অবৈধভাবে জাতীয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *