ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

মেক্সিকোর কারাগারে প্রতিদ্বন্দ্বী দলগুলোর দ্বন্দ্বে নিহত ২8

প্রকাশিত: ০৮:১৭ , ০৭ জুলাই ২০১৭ আপডেট: ০৮:১৭ , ০৭ জুলাই ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: আকিপুলকো কারাগারে 'প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে দ্বন্দ্বে অন্তত ২8 জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।সাম্প্রতিক বছরগুলোতে দেশের সমস্যাগ্রস্ত দণ্ডবিধির মধ্যে সবচেয়ে মারাত্মক সহিংসতার এক ঘটনা ঘটেছে।

দাঙ্গা সংগঠিত অধিবাসী শিরশ্ছেদ এবং বৃহস্পতিবার তাদের প্রতিদ্বন্দ্বী বিকৃত ও সংস্থা সর্বোচ্চ-নিরাপত্তা গরূৎ, রান্নাঘর, একটি কারাগার গজ এবং আকাপুলকো মধ্যে যুক্তরাষ্ট্রীয় জেলে প্রাক ভোর দাঙ্গা পর দাম্পত্য ভিজিট এলাকা জুড়ে আকীর্ণ খুঁজে পাওয়া যায়নি, নিরাপত্তা মুখপাত্র বলেছেন গুয়েরো রাজ্যের জন্য, রবার্তো আলভারেজ

তিনি বলেন, "কারাগারের মধ্যে প্রতিপক্ষের গোষ্ঠীর মধ্যকার সংঘর্ষের ঘটনাটি ঘটেছিল," তিনি এক সংবাদ সম্মেলনে বলেন।

মেক্সিকো কারাগারে দাঙ্গা: কমপক্ষে ৪৯ জেলার সহিংসতায় নিহত হয়েছে।

রাষ্ট্রীয় পুলিশ কারাগারের নিয়ন্ত্রণ পুনরায় নিয়ন্ত্রণ করে, ফেডারেল পুলিশ এবং সেনাবাহিনী কর্তৃক সমর্থিত, যা নিরাপত্তা বাহিনীকে বাহির করে দেয়, তিনি বলেন আগে গভর্নর একটি তদন্ত করার আদেশ দেন, যার মধ্যে কারাগারের কর্মচারী রয়েছে।

একটি অভ্যন্তরীণ রাজ্য পুলিশ প্রতিবেদনের মতে, গার্ড বলেছে যে তাদের কয়েকজন হত্যাকারীদের খুন করা হয়েছে।

মেক্সিকো দীর্ঘকাল ধরে জর্জরিত জেলে প্রায়ই দাঙ্গা এবং জেলব্রেক দ্বারা আঘাত হয়।

মেক্সিকোের প্রশান্ত মহাসাগরের উপকূলে আচ্ছাপলকো সাম্প্রতিক বছরগুলোতে মারাত্মক ওষুধের কারখানায় ভয়ানক সহিংসতা দ্বারা আঘাত পেয়েছে। এটি গুয়ের্রোতে সবচেয়ে বড় শহর, মেক্সিকো এর সবচেয়ে অধীন রাষ্ট্রগুলির একটি এবং অফিয়ম পপজি উৎপাদনের কেন্দ্র।

আকাপুলকোতে হত্যাকাণ্ড সহিংস অপরাধে একটি উত্থানের সর্বশেষ উদাহরণ হচ্ছে ২০১৭ সালে দেশটির আধুনিক ইতিহাসে একতম রক্তাক্ত বছর।

একপুলকো একবার হলিউডের বড়দের জন্য একটি খেলার মাঠ। যাইহোক, সাম্প্রতিক বছরগুলিতে এটি জঘন্য গ্যাং ওয়ারফেয়ারের দ্বারা  হয়েছে, এবং এখন বিশ্বের সবচেয়ে খুনী শহরগুলির একটি স্থান।

গত বছরের শেষের দিকে, ডেনমার্কের জেটাস ড্রাগ কার্টেল এবং প্রতিদ্বন্দ্বী উত্তর শিল্পকেন্দ্রের মন্টেরে শহরের একটি কারাগারের সদস্যদের মধ্যে যুদ্ধে ৪৯ জন নিহত হন।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is