খুচরা বাজারেও কমেছে পেঁয়াজের দাম

প্রকাশিত: ১১:১৬, ১৮ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৩:৫২, ১৮ সেপ্টেম্বর ২০২০

নাঈম আল জিকো: কয়েকদিনের অস্থিরতার পর পাইকারি ও খুচরা দুই বাজারেই কমেছে পেঁয়াজের দাম। কেজি প্রতি কমেছে ৫ থেকে ৭ টাকা। তবে দাম কিছুটা কমলেও বাজারে পেঁয়াজের ক্রেতা প্রায় নেই বললেই চলে। যারা কিনছেন তাদের অভিযোগ, দাম এখনো সাধারণের নাগালেই বাইরে। এদিকে রাজধানীর পাইকারী ও খুচরা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে।

রাজধানীর মহাখালী কাঁচাবাজার। এখানেই সপ্তাহের বাজার করতে এসেছেন গ্লাস ফ্যাক্টরির শ্রমিক সালমান। পেঁয়াজের দাম কিছুটা কমলেও এখনো তার নাগালের বাইরে। জানালেন, সামর্থ্যে না কুলানোয় অল্প করেই কিনতে হচ্ছে।     

আজ (শুক্রবার) ছুটির দিনে অনেকেই সপ্তাহের বাজার করতে আসলেও পেঁয়াজের ক্রেতা খুব একটা দেখা যায়নি। দাম কমলেও ক্রেতা বাড়ছে না বলে জানালেন বিক্রেতারা। পাইকারি বাজারে পেঁয়াজের দাম গতকালের তুলনায় কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা কমেছে। আর খুচরা বাজারে কমেছে কেজি প্রতি ৫  থেকে ৭ টাকা। দেশি পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ টাকায়। আর ভারতীয় পেঁয়াজের ৭০ টাকায়। 

ক্রেতাদের অভিযোগ, বাজারে নিয়মিত নজরদারি থাকলে এভাবে হুট করে দাম বাড়তো না। এদিকে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে রাজধানীর আড়তগুলোয় অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে শুক্রবারও স্বল্পমূল্যে পেঁয়াজ বিক্রির কার্যক্রম পরিচালনা করে টিসিবি। তবে অন্যান্য দিনের তুলনায় এদিন ভিড় কম ছিলো।

এই বিভাগের আরো খবর

ক্ষমা চাইলো ফ্লাই দুবাই, ১০৪ যাত্রীর টাকা ফেরত

নিজস্ব প্রতিবেদক: দুবাই বিমানবন্দর...

বিস্তারিত
নির্বাচনের নামে তামাশা করছে সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনের নামে...

বিস্তারিত
অবাধে বিক্রি হচ্ছে যৌন উত্তেজক ওষুধ

আশিক মাহমুদ: বড় বড় ফ্যার্মেসি থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *