আবারো বাড়লো স্বর্ণের দাম

প্রকাশিত: ১১:২৮, ১৮ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১২:৪১, ১৮ সেপ্টেম্বর ২০২০

অনলাইন ডেস্ক: আবারও দাম বেড়েছে স্বর্ণের। আট দিনের ব্যবধানে এবার ভরিতে দাম বাড়ানো হয়েছে দুই হাজার ৪৫০ টাকা। আজ শুক্রবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৮ টাকা। গতকাল পর্যন্ত দাম ছিলো ছিলো ৭৪ হাজার ৮ টাকা।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে মার্কিন ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ কারণে বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয়েছে। 

আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৬ হাজার ৫৫৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৭ টাকা। ২১ ক্যারেটের সোনার ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৪ হাজার ৫৬০ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি ৫৪ হাজার ২৩৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, আন্তর্জাতিক বাজারের সাথে মিল রেখে সোনার দাম বাড়ানো হয়েছে। এর আগে গত ১০ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল।

এই বিভাগের আরো খবর

ফুডপান্ডার সাড়ে ৩ কোটি টাকা ভ্যাট ফাঁকি

নিজস্ব প্রতিবেদক: প্রায় সাড়ে তিন কোটি...

বিস্তারিত
২৬ টাকা কেজি ধান, ৩৭ টাকায় চাল কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক: প্রান্তিক কৃষকের...

বিস্তারিত
নওগাঁয় বেশি দামে আলু বিক্রি

নওগাঁ সংবাদদাতা: সরকারের বেঁধে দেয়া...

বিস্তারিত
নতুন ৪৩টি পণ্যের বাধ্যতামূলক মান সনদ

নিজস্ব প্রতিবেদক: নতুন ৪৩টি পণ্যের...

বিস্তারিত
৩৫ টাকায় আলু দিচ্ছে না বিক্রেতারা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাজারে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *