আবার ওয়াসার এমডি হতে যাচ্ছেন তাকসিম!

প্রকাশিত: ০৯:৪৩, ১৯ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১১:০০, ১৯ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: আবারও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ পেতে চলেছেন প্রকৌশলী তাকসিম এ খান। এই নিয়ে তিনি ষষ্ঠবারের মতো এখানে নিয়োগ পেতে যাচ্ছেন। সা¤প্রতিক সময়ে নানা অভিযোগ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার মধ্যেই আাজ (শনিবার) সন্ধ্যায় অনুষ্ঠিত ওয়াসার বোর্ড সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, শিগগিরই তাঁকে আবার তিন বছরের জন্য নিয়োগ দিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে। ওয়াসার একাধিক বোর্ড সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন। 

তাকসিম এ খান ২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথমবারের মতো নিয়োগ পান। এরপর চারবার তার চুক্তির মেয়াদ বাড়িয়েছে ওয়াসা বোর্ড। পঞ্চম দফা চুক্তির সময়সীমা শেষ হচ্ছে আগামী ১৪ই অক্টোবর। তার আগেই গত বৃহস্পতিবারের এক নোটিশে আজ শনিবার বিশেষ বোর্ড সভার আয়োজন করা হয়। সভার একমাত্র আলোচ্য বিষয় ছিল তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো।

যদিও তাকসিম এ খানের চুক্তির মেয়াদ বাড়াতে গত ২৬শে আগস্ট অনুষ্ঠিত বোর্ড সভায় এ বিষয়ে আলোচনা হয়েছিলো। তবে সেদিন এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

আজ শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ওয়াসার বোর্ড সদস্য ও সরকার দলীয় সাবেক সাংসদ মোস্তফা জালাল মহিউদ্দিন। এতে তাকসিম এ খানসহ ১১ জন অংশ নেয়। 

সভার সিদ্ধান্ত সম্পর্কে বোর্ড সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ বৈশাখী টেলিভিশনকে জানান, ‘সভায় সর্বসম্মতিক্রমে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রস্তাব পাস হয়েছে। প্রস্তাবটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে যাবে। সেখান থেকে প্রস্তাবের সারাংশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে নিয়োগ চূড়ান্ত হবে।’
 

এই বিভাগের আরো খবর

স্তন ক্যান্সার প্রতিরোধে প্রয়োজন সচেতনতা

বিউটি সমাদ্দার: বিশ্বজুড়ে এখনও স্তন...

বিস্তারিত
গ্লোবের করোনা টিকা নিতে আগ্রহী নেপাল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের...

বিস্তারিত
নৌ ধর্মঘটে আটকা ১ হাজারেরও বেশি পণ্যবাহী জাহাজ

নিজস্ব প্রতিবেদক: ১১ দফা দাবিতে নৌযান...

বিস্তারিত
ভোজ্যতেলের দাম লিটারে ২ টাকা কমানোর ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ভোজ্যতেলের দাম...

বিস্তারিত
আজকের মধ্যেই নৌ ধর্মঘটের সমাধান: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: নৌ-যান শ্রমিকদের ১১...

বিস্তারিত
পূজায় নাশকতার কোন আশংকা নেই: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক: দুর্গাপূজাকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *