শীতে করোনার প্রকোপ বাড়তে পারে; শংকা প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০২:২১, ২০ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৩:২৭, ২০ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশংকা করছেন, শীত মৌসুমে দেশে করোনাভাইরাস পরিস্থিতি আরো খারাপ হতে পারে। তাই এই ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে সতর্ক থাকতে হবে। অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

আজ (রোববার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুদানের চেক গ্রহণ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, দেশের ব্যবসা-বাণিজ্য সচল রাখতে সরকার প্রয়োজনীয় সব ধরণের পদক্ষেপ নিয়েছে। 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব বাংকার্স, বিএবিসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১৬৫ কোটি ৬০ লাখ টাকা অনুদান দিয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্যসচিব আহমেদ কায়কাউস প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুদানের এসব চেক গ্রহণ করেন। এসময় গণভবন থেকে ভিডিও কনফারেন্স যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

দেশের ব্যবসা-বাণিজ্যের সচল রাখতে সরকার প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিয়েছে। সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের প্রণোদনা দেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় সকলেই আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। আমি কাউকে বাদ দিতে পারবো না। সে জন্য হয়তো আমরা এটা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। সামনে শীত, আরেকটু হয়তো খারাপের দিকে যেতে পারে। তবুও আমাদের এখন থেকে প্রস্তুত থাকতে হবে। তিনি বলেন, বিএবি নেতারা সব সময় এগিয়ে এসেছেন। নিজেরা এগিয়ে এসেছেন তাই আন্তরিক ধন্যবাদ জানাই।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যত বেশি প্রাইভেট ব্যাংক দিয়েছি, এতে ব্যাপক হারে কর্মসংস্থান হয়েছে। অনেক মানুষের চাকরি হয়েছে। এটাই হচ্ছে সব থেকে বড় কথা। আর আমাদের ব্যবসা-বাণিজ্যও সম্প্রসারিত হয়েছে। সেখানে ব্যাংকগুলো যাতে ভালোভাবে চলে আমরা সেটাই চাই।

তিনি বলেন, আপনারা যখন যে দাবিটাবি আনেন, যেটা যুক্তিসঙ্গত সেটা আমরা সবসময়ই বিবেচনা করি। আজকেও বিএবি চেয়ারম্যান নজরুল সাহেব যে কথাগুলো বলেছেন, আমি সেটা দেখবো। যদি সেখানে সমস্যা থাকে তবে যাতে সমস্যা আর না হয় তা আমরা অবশ্যই বিবেচনা করবো। আপনাদের কাছে অনুরোধ থাকবে ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে আপনারা বিশেষভাবে দৃষ্টি দেবেন।

বেসরকারি খাতে ব্যাংক উন্মুক্ত করা এদেশে কর্মসংস্থান বেড়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। ব্যাংক খাতের কোন সমস্যা থাকলে আইনী কাঠামোর মধ্যে থেকে তা সমাধান করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

ব্যাংকার্স এবং বিভিন্ন প্রতিষ্ঠান দেয়া অনুদান সাধারণ মানুষের কল্যাণে কাজে লাগবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

ফুডপান্ডার সাড়ে ৩ কোটি টাকা ভ্যাট ফাঁকি

নিজস্ব প্রতিবেদক: প্রায় সাড়ে তিন কোটি...

বিস্তারিত
২৬ টাকা কেজি ধান, ৩৭ টাকায় চাল কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক: প্রান্তিক কৃষকের...

বিস্তারিত
ইরফান সেলিম ও দেহরক্ষী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: নৌবাহিনীর এক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *