এবার অনলাইনে মিলবে টিসিবির পেঁয়াজ

প্রকাশিত: ০৫:০২, ২০ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৫:১৮, ২০ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: এখন থেকে অনলাইনে পাওয়া যাবে টিসিবির পেঁয়াজ। আজ (রোববার) এই কার্যক্রমের উদ্বোধন করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন ঢাকা ও চট্টগ্রামের গ্রাহকরা ৩৬ টাকা কেজি দরে দিনে সর্বোচ্চ ৩ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। এছাড়া দেশে পর্যাপ্ত পেঁয়াজ মজুত আছে জানিয়ে ক্রেতাদের প্রয়োজন অনুযায়ী পেঁয়াজ কেনার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

অনলাইনে (ই-কমার্সের) টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধনের ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দেন বাণিজ্যমন্ত্রী। এ সময় তিনি  বলেন, টিসিবির পেঁয়াজ যারা ট্রাক থেকে কিনতে পাচ্ছেন না, তাদের জন্য টিসিবি -কমার্সের সহযোগিতায় সাশ্রয়ী মূল্যের পেঁয়াজ বাসায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছে। অন্যান্য পণ্যের মতো এখন সাশ্রয়ী মূল্যের পেঁয়াজও ক্রেতাগণ বাসায় বসে কিনতে পারবেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ই-কমার্সের মাধ্যমে পেঁয়াজ বিক্রয়ের ধারণাটি নতুন। প্রাথমিক পর্যায়ে শুধু ঢাকা চট্টগ্রামে পেঁয়াজ বিক্রয় শুরু করা হচ্ছে -কমার্সের মাধ্যমে। পর্যায়ক্রমে -কমার্সের আওতায় দেশের সকল স্থানে টিসিবি সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রয় করবে।

প্রাথমিকভাবে দেশের ৫টি -কমার্স প্রতিষ্ঠানের মাধ্যমে প্রতি কেজি ৩৬ টাকা দরে পেঁয়াজ বিক্রি হবে। দিনে একজন ক্রেতা সর্বোচ্চ ৩ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। পরে প্রতিষ্ঠানের সংখ্যা পেঁয়াজের পরিমাণ বাড়ানো হবে। টিসিবিও তাদের ট্রাকসেলেও ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ক্রেতাদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী আরো বলেন, পেঁয়াজ নিয়ে দুশ্চিন্তার কোন কারণ নেই। দেশের অভ্যন্তরে দেশী আমদানিকৃত পর্যাপ্ত পেঁয়াজ মজুত রয়েছে। ভারত ইতোমধ্যে ২৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ রপ্তানির অনুমতি প্রদান করেছে, এগুলো বাংলাদেশে আসতে শুরু হয়েছে। আশা করা যায় আরও ১০ হাজার মেট্রিক টন পেয়াজ রপ্তানির অনুমতি প্রদান করবে ভারত। মায়ানমার তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়ে গেছে। এছাড়াও অনেক দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে। দেশে পেঁয়াজের কোন সংকট হবে না।

এ সময় টিপু মুনশি বলেন, ‘আমাদের সমস্যা আছে এবং সেই সমস্যা সমাধানের সর্বোচ্চ পদক্ষেপ আমরা নিয়েছি। সাধারণ মানুষের কাছে একটা ম্যাসেজ পৌঁছানো দরকার সেটা হলো যতটুকু প্রয়োজন ততটুকু কিনলে কোনো সমস্যা হবে না।

এই বিভাগের আরো খবর

সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন মনিরুল ও আনোয়ার

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের...

বিস্তারিত
ভোলার এসপি'র দায়িত্বে স্কুলছাত্রী!

ভোলা সংবাদদাতা: একঘন্টার জন্য ভোলা...

বিস্তারিত
২৬ টাকা কেজি ধান, ৩৭ টাকায় চাল কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক: প্রান্তিক কৃষকের...

বিস্তারিত
আগামী বছর থেকে অনলাইনে হোল্ডিং ট্যাক্স প্রদান

নিজস্ব প্রতিবেদক: আগামী বছরের পহেলা...

বিস্তারিত
রিমান্ড শুনানির জন্য ইরফান আদালতে

নিজস্ব প্রতিবেদক: নৌবাহিনীর এক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *