নেপালকে চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ

প্রকাশিত: ০৮:৪১, ২২ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৮:৪১, ২২ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব সংবাদদাতা: নেপালকে করোনার ওষুধ স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী দিল বাংলাদেশ। আজ (মঙ্গলবার) পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন নেপালের রাষ্ট্রদূত . বংশিধর মিশ্রের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।  পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গঠিতসার্ক কোভিড-১৯ জরুরী তহবিলেরআওতায় বাংলাদেশের জনগণের পক্ষ থেকে নেপালের জনগণের প্রতি বন্ধুত্বের নিদর্শনস্বরূপ উপহারসামগ্রী দেওয়া হয়। এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে বাংলাদেশে তৈরি রেমিডেসিভির ইনজেকশন, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার ফ্লোর ক্লিনার।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী করোনা প্রতিরোধে বাংলাদেশের দ্রুত পদক্ষেপ উন্নত দেশগুলোতে বাংলাদেশের উন্নতমানের ওষুধ এবং স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী রপ্তানির বিষয়টি উল্লেখ করেন।

নেপালের রাষ্ট্রদূত করোনার বিরুদ্ধে বাংলাদেশ সরকারের সময়োচিত পদক্ষেপ এবং এদেশের উদ্যোক্তা ওষুধ প্রস্তুতকারক কোম্পানিগুলোর ভূয়সী প্রশংসা করেন। সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষায় বাংলাদেশের গৃহীত কার্যক্রম থেকে শিক্ষণীয় আছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন। এছাড়া সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ধরনের সহযোগিতা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে . বংশিধর মিশ্র আশাবাদ ব্যক্ত করা হয়।

এই বিভাগের আরো খবর

দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার

নিজস্ব প্রতিবেদক: এবার ছয় দিনের মাথায়...

বিস্তারিত
চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

নিজস্ব প্রতিবেদক: সাবেক অ্যাটর্নি...

বিস্তারিত
ব্যারিস্টার রফিক-উল হকের জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: সাবেক অ্যাটর্নি...

বিস্তারিত
করোনায় এবার নেই কুমারী পূজার আয়োজন

নিজস্ব প্রতিবেদক: চলছে সনাতন...

বিস্তারিত
নিম্নচাপ অতিক্রম করলেও সাগর উত্তাল

তাসলিমুল আলম: বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *