স্বাস্থ্যের পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: ০২:২০, ২৩ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৬:২৯, ২৩ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনার নমুনা পরীক্ষা নিয়ে জালিয়াতি চিকিৎসা বাবদ কোটি ৩৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক হাসপাতাল পরিচালক আমিনুল হাসান, রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

আজ (বুধবার) এই মামলা করেছে দুদক। এর আগে মামলার অনুমোদন দেয় কমিশন। তবে মামলা থেকে স্বাস্থ্যের সাবেক মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদকে বাদ দেয়া হয়েছে।

সাহেদ করিম ছাড়া মামলার অন্য আসামিরা হচ্ছেন, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক হাসপাতাল পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক ইউনুস আলী, সহকারী পরিচালক শফিউর রহমান গবেষণা কর্মকর্তা দিদারুল ইসলাম।

এ বিষয়ে দুদক সচিব দিলওয়ার বখত জানিয়েছেন, করোনা নমুনা পরীক্ষা চিকিৎসায় রিজেন্টের সাথে অবৈধভাবে চুক্তি করা হয়েছিল। অনুসন্ধানে যাদের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

গত জুলাই করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে র‌্যাব উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। এরপর রিজেন্ট হাসপাতালের উত্তরা মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়। জুলাই করোনা পরীক্ষা না করেই সার্টিফিকেট প্রদানসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে র‌্যাব।

পরে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমকে ১৫ জুলাই ভোর ৫টা ১০ মিনিটে সাতক্ষীরার সীমান্তের দেবহাটার লবঙ্গপতি এলাকা থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় গ্রেফতার করা হয়।

এই বিভাগের আরো খবর

এনামুল-রুপনের জামিন আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক: জ্ঞাত আয়বহির্ভূত...

বিস্তারিত
ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: সাময়িক বরখাস্ত...

বিস্তারিত
আউয়াল দম্পতির আগাম জামিন আপিলেও বহাল

নিজস্ব প্রতিবেদক: দুদকের মামলায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *