২৪ ঘন্টায় মৃত্যু আরো ৩৭, শনাক্ত ১৬৬৬

প্রকাশিত: ০৩:৪২, ২৩ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৬:১১, ২৩ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে হাজার ৪৪ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে হাজার ৬৬৬ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো লাখ ৫৩ হাজার ৮৪৪ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছে ২ হাজার ১৬৩ জন। নিয়ে করোনা থেকে মোট সুস্থ হলো লাখ ৬২ হাজার ৯৫৩ জন।

আজ (বুধবার) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ১০২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৭৭টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৬২ হাজার ৬৩৭টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ০৬ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক ১১ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৩ দশমিক ৭৯ এবং মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও নারী ১৩ জন। এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ তিন হাজার ৮৭৩ জন (৭৭ দশমিক ৭৯ শতাংশ) ও নারী এক হাজার ১০৬ জন (২২ দশমিক ২১ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৭ জনের মধ্যে ১০ বছরের কম বয়সী একজন, বিশোর্ধ্ব দুজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন এবং ষাটোর্ধ্ব ২০ জন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রামে ৯ জন, রংপুরে দুজন, রাজশাহী, খুলনা ও বরিশালে একজন করে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৬২ জন ও আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪১১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৯ হাজার ৮১৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৩ হাজার ৬৩৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ১৮১ জন।

এই বিভাগের আরো খবর

দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার

নিজস্ব প্রতিবেদক: এবার ছয় দিনের মাথায়...

বিস্তারিত
চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

নিজস্ব প্রতিবেদক: সাবেক অ্যাটর্নি...

বিস্তারিত
ব্যারিস্টার রফিক-উল হকের জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: সাবেক অ্যাটর্নি...

বিস্তারিত
করোনায় এবার নেই কুমারী পূজার আয়োজন

নিজস্ব প্রতিবেদক: চলছে সনাতন...

বিস্তারিত
নিম্নচাপ অতিক্রম করলেও সাগর উত্তাল

তাসলিমুল আলম: বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *