ছুটিতে থাকা প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি

প্রকাশিত: ০৭:১৫, ২৩ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১০:৫১, ২৩ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: ছুটিতে এসে বাংলাদেশে অবস্থান করা সৌদি প্রবাসীদের আকামা বা কাজের অনুমতি পত্রের মেয়াদ আরো ২৪ দিন বাড়িয়েছে সৌদি আরব সরকার। আজ (বুধবার) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী রোববার থেকে নতুন ভিসা ইস্যু করা যাবে। সেই সাথে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিশেষ ফ্লাইটের অনুমতিও দেওয়া হয়েছে।

৩০ সেপ্টেম্বর প্রবাসীদের আকামার মেয়াদ শেষ হবে। কিন্তু ফ্লাইটের অভাবে সৌদি আরবে ফিরতে না পারার কারণে গত কয়েকদিন ধরে বিক্ষোভ করে আসছেন প্রায় ৫শ’ শ্রমিক।

তাদের আন্দোলনের মুখে গতকাল (সোমবার) বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রবাসী শ্রমিকদের জন্য আকামার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়ে চিঠি দেয় রিয়াদে বাংলাদেশ দূতাবাস।

এর পরিপ্রেক্ষিতে প্রবাসী শ্রমিকদের জন্য আরেকদফা আকামার মেয়াদ বাড়ানোর ঘোষণা দিলো সৌদি আরব সরকার।

এদিকে উড়োজাহাজের টিকিটের দাবিতে তৃতীয়দিনের মতো আজও বিক্ষোভ করেছে সৌদি প্রবাসী বাংলাদেশিরা। সেই সাথে ভিসা ও আকামার মেয়াদ বাড়াতে প্রবাসী কল্যাণ ভবনের সামনেও বিক্ষোভ করেন তারা।

দুপুরে প্রবাসীদের প্রতিনিধিদের সাথে আলোচনা করে তাদের রোববার পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলেন প্রবাসী কল্যাণমন্ত্রী। ভিসা ও আকামার মেয়াদ বাড়াতে সৌদি সরকারকে অনুরোধ জানানোর বিষয়টিও জানান তিনি।

এছাড়া বাংলাদেশিরা যাতে তিন মাসের ভিসা ও আকামার মেয়াদ বিনা খরচে বাড়াতে পারে, সে অনুরোধ সৌদি কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে আশ্বস্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

 

অন্যদিকে, বাংলাদেশ বিমানকে রিয়াদ এবং জেদ্দায় সপ্তাহে মোট চারটি ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে। ঢাকাস্থ সৌদি আরব দূতাবাসের ভিসা অফিস রোববার থেকে খোলা থাকবে। যেখানে কোভিড-১৯ সংক্রান্ত নতুন নিয়মাবলি মেনে কনসুলার সেবা প্রদান করা হবে।

এই বিভাগের আরো খবর

ফিরতে পারবেন বৈধ ইতালি প্রবাসী বাংলাদেশিরা

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী...

বিস্তারিত
টিকেট নিতে ভিড় কমেছে সৌদি প্রবাসীদের

নিজস্ব প্রতিবেদক: সৌদি আরবের ভিসার...

বিস্তারিত
‘টাকার জন্য কারেন্টের শক দিতো দালালরা’

ফররুখ বাবু: লিবিয়ায় মৃত্যুর হাত থেকে...

বিস্তারিত
চালু হলো সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট

সিলেট সংবাদদাতা: সিলেট-লন্ডন ফ্লাইট...

বিস্তারিত
আজ থেকে সৌদির সঙ্গে আবারো ফ্লাইট চালু

বিউটি সমাদ্দার: সৌদি আরবের সঙ্গে আজ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *